শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নাসির নগরে গ্রেফতার আতংকে পুরুষ শুন্য নুরপুর গ্রাম

নাসির নগর,ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসির নগর উপজেলার গোর্কন ইউনিয়নের চৈয়ারকুড়ি বাজারের নিকট মাধবপুর নাসির নগর রাস্তার উপর সিএনজি ষ্টেশনের দখল ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে,  সংঘর্ষে চার  পুলিশ সদস্য আহত হওয়ার  ঘটনায় মামলা সহ বাড়িতে অগ্নিসংযোগ লুটপাটের ও দ্রুতবিচার আইনে পরপর তিনটি মামলায় গোর্কণ ইউপি চেয়ারম্যান সহ নুরপুর,লাহাজুড়া ও পুকুর পাড় ওই তিন গ্রামের পুরুষ মানুষ পুলিশের গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছে।

এরই মাঝে নাসির নগর থানার পুলিশ ২০ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে ।পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে ,চৈয়ারকুড়ি বাজারের উপরে সিএনজি ষ্টেশনের দখলের পুর্ব বিরোধকে কেন্দ্র করে  জেঠা গ্রামের মোঃ সাজিদ মিয়া ও নুরপুর গ্রামের মোঃ এমরান মিয়ার মাঝে কথা কাটা কাটির এক র্পযায়ে ২৩ এপ্রিল সকালে দুই গ্রামের লোকজনের মাঝে সংঘর্ষ চলে । 

সকাল আটটা থেকে এক টানা বারোটা পর্যন্ত চলা সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে  নাসির নগর থানা পুলিশসহ  ব্রাহ্মণবাড়িয়া  সদর সার্কেলের নেতৃত্বে দাঙ্গা পুলিশ ও ভৈরব ১৪ ক্যাম্পের র‌্যাব সদস্যরা সহ উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহমদ,উপজেলা চেয়ারম্যান  এ টি এম মনিরুজ্জামান সরকার ,সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আহসানুল হক, গোর্কণ ইউপি চেয়ারম্যান এম এ হান্নান সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি  বর্গরা মিলে সংর্ঘষ নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে ।



ওই সময়ে পুলিশ ও র‌্যাবের সদস্যরা মিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৪০ রাউন্ড ফাঁকা  গুলি ২ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে । ওই সংঘর্ষের ঘটনায় জেঠা গ্রামের সাজিদ মিয়া, গোর্কণ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান খসরু ও নাসির নগর থানার পুলিশ বাদি হয়ে দুটিতে গোর্কন ইউপি চেয়ারম্যান  ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ হান্নানকে আসামী করে মামলা দায়ের করেছে ।

চেয়ারম্যান এম এ হান্নান মোবাইল ফোনে এ প্রতিনিধিকে জানান যে, আমি বিএনপির রাজনীতি করি বলে আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে । 

তিনি বলেন ঘটনার সময়ে পুলিশ  ও র‌্যাবের  সাথে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আমি ও প্রাণপণ চেষ্টা করেছি।তারপর ও আমাকে রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে  বলে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের প্রতি অভিযোগ করেন তিনি।

এ জাতীয় আরও খবর