বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন শাকিব-জয়া

Apu sakibবিনোদন প্রতিবেদক : ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১২’ প্রদান উপলক্ষে শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২০১২ সালে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য মোট ২৪ জনকে পুরস্কৃত করা হয়। এতে আজীবন সম্মাননা দেয়া হয় অভিনেতা খলিল উল্লাহ খানকে।
‘ঘেটু পুত্র কমলা’ চলচ্চিত্রের জন্য প্রয়াত চলচ্চিত্রকার ও কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদকে দেয়া হয় শ্রেষ্ঠ পরিচালক এবং শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার।
এদিকে ‘খোদার পরে মা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান চিত্রনায়ক শাকিব খান, ‘চোরাবালি’ চলচ্চিত্রের জন্য দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান অভিনেত্রী জয়া আহসান এবং একই চলচ্চিত্রে অভিনয়ের জন্যে সেরা খলনায়ক হিসেবে পুরস্কার পান অভিনেতা শহিদুজ্জামান সেলিম।
এছাড়া ‘চোরাবালি’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ রচয়িতার পুরস্কার পেয়েছেন রেদওয়ান রনি।
 
‘ঘেটু পুত্র কমলা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ সংগীত পরিচালক এবং ‘পিতা’ চলচ্চিত্রে ‘আয়না রে ও আমার আয়না’ গানের জন্য শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পেয়েছেন ইমন সাহা। ‘খোদার পরে মা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ গায়ক হিসেবে পুরস্কার পেয়েছেন সংগীতশিল্পী পলাশ এবং ‘তুমি আসবে বলে’ গানটির জন্য শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পেয়েছেন সংগীতশিল্পী রুনা লায়লা। ‘মা তুমি আমার আগে’ গানটির জন্য শ্রেষ্ঠ গীতিকারের পুরস্কার পেয়েছেন মিলন খন্দকার।
‘উত্তরের সূর’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র প্রযোজকের ফরিদুর রেজা সাগর, একই চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছেন লুসি তৃপ্তি গোমেজ, শ্রেষ্ঠ কাহিনীকারের পুরস্কার পেয়েছেন শাহনেওয়াজ কাকলী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার পেয়েছে মেঘলা। ‘ঘেটু পুত্র কমলা’ চলচ্চিত্রে কমলার চরিত্রে অভিনয়ের জন্যে শ্রেষ্ঠ শিশু শিল্পীর পুরস্কার পেয়েছে মানুন।
 
‘ঘেটু পুত্র কমলা’র জন্য শ্রেষ্ঠ চিত্রগ্রাহকের পুরস্কার পেয়েছেন মাহফুজুর রহমান এবং শ্রেষ্ঠ সম্পাদকের পুরস্কার পেয়েছেন ছলিউল্লাহ ছলি। ‘চোরাবালি’ চলচ্চিত্রের জন্যে শ্রেষ্ঠ শব্দগ্রাহকের পুরস্কার পেয়েছেন রিপন নাথ।
‘রাজা সুর্য খা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ শিল্প নির্দেশকের পুরস্কার পেয়েছেন কমলতর এবং উত্তম গুহ। ‘ঘেটু পুত্র কমলা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ মেকআপম্যানের পুরস্কার পেয়েছেন খলিলুর রহমান। একই চলচ্চিত্রের জন্যে শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জার পুরস্কার পেয়েছেন এসএম মাইনুদ্দিন ফুয়াদ।
 
 

এ জাতীয় আরও খবর