বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফিরে আসবে কি অপুর সুদিন!

apu bisবিনোদন প্রতিবেদক : যায় দিন ভালো, আসে দিন যেনতেন। চিরায়ত প্রবাদটি অনেকের ক্ষেত্রেই অক্ষরে অক্ষরে ফলেছে। তাই যদি হয় কি হবে অপু বিশ্বাসের! তিনি কি আবার ফিরে পাবেন তার হারানো দিন! যদিও এই চলচ্চিত্রাভিনেত্রী পরিশ্রম করে যাচ্ছেন ঢাকাই ছবির নাম্বার ওয়ান নায়িকার তকমাটি নিজের নামের পাশে পূর্ণপ্রতিষ্ঠা করতে।

দিনে দিনে যখন তার খ্যাতি কমছে। মুক্তি পাওয়া ছবিগুলো ফ্লপ করছে রুটিন মেনে, তখন হঠাৎ করেই নিজেকে অভিনয় থেকে সরিয়ে নেন এ অভিনেত্রী। লোকে তখন কানাকানি শুরু করেন। ‘এখানেই শেষ অপুর ক্যারিয়ার’। সেই কানাকানিও এক সময় থেমে যায়। এটি সিনেমার গল্পের মতোই বাস্তবতা। তারকাদের জীবনে উত্থানপতন থাকবেই। থাকবে আলোচনা, কানাকানি, গুজব। এ যেন হিরোইন বা ডার্টি পিকচার ছবির চিত্রনাট্য।পুরোনোরা জায়গা ছেড়ে দিলে নতুনরা শূন্যস্থান পূরণ করবেন এটাই তো স্বাভাবিক। হলোও তাই। রঙ্গশালায় তখন মাহি-আঁচল-ববিদের শক্ত আসন গড়ার প্রতিযোগীতা শুরু হয়ে গেছে। আলোচনায় আছেন অনন্ত জলিল পত্নি অভিনেত্রী বর্ষাও। বাস্তবে লোকে যাকে দেখে তাকে নিয়েই তো মাতে। এটাই স্বাভাবিক।অপুর মনে তখন অন্য কিছু। নিজে নিজেই প্রস্তুত হচ্ছেন আবারও ফাইট করার জন্য। তিনি নিজেকে তৈরিও করলেন অন্যভাবে। সময়ের চাহিদা মেনে নিজের স্থুলকায় শরীরের মেদ ঝরিয়ে হয়ে উঠলেন ছিপছিপে রমণী। ‘ফিগার আর রূপ যেন নায়িকার মূলধন’। বহুদিনের প্রচলিত কথাটিকেই গুরুত্ব দিলেন তিনি। কঠোর পরিশ্রম করে অপু হয়ে উঠলেন আর্কষণীয় তরুণী। মিডিয়াও ততদিনে খুঁজে বের করেছে অন্য অপুকে। এ অধ্যাবসায়ের খবর মিডিয়াতেও ছড়ালো জোড়ালোভাবে।

অপুর মুখেও হাসি। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে সর্বাধিক ছবির নায়ক শাকিব খানও জেনে গেছেন অপুর সংগ্রামের কাহিনি। তিনিও বাড়িয়ে দিলেন হাত। পুরোনো সঙ্গীকে নিয়ে নিজের মরচে ধরা ক্যারিয়ারটাকে রঙিন করে তোলার প্রচেষ্টায়। শাকিবের হাত ধরে অপু বিশ্বাস আবার দাঁড়ালেন বিএফডিসির ফ্লোরে-ফ্লোরে। আউটডোরে- দেশে ও বিদেশে।নির্মাতা-প্রযোজকরা অপুকে নিয়ে ভাবতে শুরু করলেন তার পরিবর্তন দেখেই। বিরতির দিনগুলো শেষে যখন অপু আসি আসি করছেন তখন প্রথমেই জাকির হোসের রাজু ঘোষণা দিলেন তাকে ফিরিয়ে আনার। মনের মতো মানুষ সিনেমার মধ্যে দিয়েই ফেরার কথা ছিল। তবে মানুষ ভাবে এক হয় অারেক। অপু ফিরলেন, তবে রাজুর ছবি দিয়ে নয় ওয়াকিল আহমেদের শোধ সিনেমা দিয়ে। এতে তার নায়ক ঢাকার কিং খ্যাত নাম্বার ওয়ান শাকিব খান। সে সময় অপু তার বিরতি নেওয়ার কারণ সম্পর্কে কথা বলেছিলেন খোলামেলা।

সরল স্বীকারোক্তিতে তিনি বললেন, ‘আমি খুব অল্প বয়সে ছবিতে অভিনয় শুরু করেছিলাম। ছবির কাজের ব্যস্ততার কারণেই আত্মীয়স্বজন, বন্ধুদের কাছ থেকে অনেক দূরে সরে গিয়েছিলাম। হঠাৎ মনে হলো, তাদেরও তো সময় দেওয়া দরকার। তাছাড়া, আমি নিজে অনেকটা মুটিয়েও গিয়েছিলাম। ওজন কমিয়ে আগের অবস্থায় ফিরে আসা আর পরিবার-পরিজনকে সময় দেওয়ার জন্যই এ বিরতি নিয়েছিলাম।’বিরতির পর ছবিতে কাজ করা প্রসঙ্গে অপু বললেন, ‘এখন আর আগের মতো একসঙ্গে অনেকগুলো ছবির কাজ করব না। যে ছবিটি করব, সেটা খুব ভালোভাবে করার চেষ্টা করব। নিজের পছন্দ ও দর্শকদের ভালো লাগার কথা মাথায় রেখেই ছবি হাতে নেব।’এর আগে অপু বিশ্বাস অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ছিল মাই নেম ইজ খান। বদিউল আলম খোকন পরিচালিত ছবিটি গত রোজার ঈদে মুক্তি পায়। ছবিটি ব্যবসায়িক সাফল্যও পায়। বিরতির আগে নজরুল ইসলামের মনের ঠিকানা ছবির শুটিং শেষ করেন অপু বিশ্বাস। যদিও ছবিটির গানের শুটিং এখনো বাকি।

মাঝে টানা ছয় মাসের মধ্যে অভিনেত্রী অপু বিশ্বাস অভিনীত কোনো ছবিই মুক্তি পায়নি। বিরতিতেই ছিলেন অপু। ছয় মাস পর গত মাসে যেন সেই বিরতি ভাঙলেন। গত মাসে বদিউল আলম খোকনের পরিচালনায় তার অভিনীত ডেয়ারিং লাভার ছবি মুক্তি পেয়েছে। ছবির নায়ক ছিলেন শাকিব খান। তবে ছবিতে অপুর আশা পূরণ হয়নি।এবার অপুর সব স্বপ্ন ভালোবাসা এক্সপ্রেস কে ঘিরে। একই দিনে দেশের সত্তরটির মতো সিনেমা হলে মুক্তি পাবে এটি। সাফিউদ্দিন সাফি পরিচালিত এ ছবিটি আজ ৯ মে মুক্তি পেল। এবার অপু নিরাশ হতে নারাজ। এ বিষয়ে অপু বিশ্বাস বলেন, ‘আসলে ডেয়ারিং লাভার ছবিটি নিয়ে আমি অনেক বেশি এক্সাইটেড ছিলাম। কারণ, দীর্ঘবিরতি নিয়ে ফিরে আসার পর এটিই আমার অভিনীত প্রথম ছবি। কিন্তু মন ভরেনি।’

তবে তিনি ডেয়ারিং লাভার থেকেও বেশি আশাবাদী ভালোবাসা এক্সপ্রেস নিয়ে। তার অভিমত, ‘আশা করছি, ছবিটি দর্শকের কাছে ভালো লাগবে।’বগুড়ার মেয়ে অপু বিশ্বাস বর্তমানে ওয়াকিল আহমেদ শোধ সিনেমার শুটিং করছেন। এছাড়া তার অভিনীত বদিউল আলম খোকনের হিরো-দ্য সুপারস্টার ছবির শুটিংও চলছে।বর্তমানে এ নায়িকার হাতে আছে বদিউল আলম খোকনের পরিচালনায় রাজা হ্যান্ডসাম, মনতাজুর রহমান আকবরের পরিচালনায় সালাম মালয়েশিয়া, ওয়াজেদ আলী সুমনের হিটম্যান`সহ নাম চূড়ান্ত না হওয়া আরো একটি ছবি। সব ছবিতেই তার নায়ক হিসেবে আছেন শাকিব খান।

অপু বলেন, ‘হিরো দ্য সুপার স্টার ও রাজা হ্যান্ডসাম ছবির শুটিংয়ের জন্য লন্ডনে যেতে হবে। এ সপ্তাহেই ধরবো লন্ডনের ফ্লাইট।’

এ ছবি দুটি নিয়েও তিনি বেশ আশাবাদী। কেননা এই ছবিগুলোই হয়তো তাকে ঢাকার ছবির সেরা নায়িকার আসনটি অধিষ্ঠিত করবে। এমন স্বপ্নে বিভোর আছেন তিনি। সেই স্বপ্ন কতটা বাস্তব হয় এটাই এখন দেখার বিষয়।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানীর হাটে জন্য প্রস্তুত খামারিরা,শেষ সময়ে পরিচর্যায় ব্যস্ত

নতুন নোট বাজারে আসছে বুধবার

শিগগিরই ৫-১২ বছরের শিশুদের করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক দিনে রেকর্ড ডেঙ্গু রোগী শনাক্ত

বিষাক্ত হলুদ ধোঁয়ায় ঢেকে গেল জাহাজ! মুহূর্তে ১২ জনের মৃত্যু

বিয়ের আসরে কনের পা ছুয়ে প্রণাম বরের!

বিশ্বের সব স্বৈরাচারকে টেক্কা দিয়েছে আওয়ামী সরকার : ফখরুল

আসছে ‘ডিজিজ এক্স’! অজানা রোগের মহামারীর শঙ্কা বিজ্ঞানীদের

রেসলিংয়ের মঞ্চে আরব নারী!

শ্রীলঙ্কায় এবার পেট্রল বিক্রি বন্ধ

পদ্মা সেতুর টোল প্লাজার বেরিয়ারে বাসের ধাক্কা

গাড়ি আমদানিতে চট্টগ্রাম বন্দরকে পেছনে ফেলল মোংলা‍