বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

র‌্যাবের নির্যাতনে আসামীর মৃত্যুর অভিযোগ

MinKMপ্রতিনিধি :: চিরকুটের মাধ্যমে চাঁবাজির মামলায় গ্রেফতারকৃত সহযোগী আসামী ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বগডহর গ্রামের রহিছ মেম্বারের ছেলে শাহনুর আলম গত মঙ্গলবার রাতে জেল হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ নিয়ে পরিবারের পক্ষ থেকে র‌্যাব ও পুলিশের নির্যাতনে আসামীর মৃত্যু হয়েছে বলে দাবী করা হয়। 

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, নবীনগরে চিরকুটের মাধ্যমে চাঁবাজির ঘটনায় মূল হোতা বগডহর গ্রামের আবু বকর ছিদ্দিকের ছেলে মোঃ মহিউদ্দিন মদন ওরফে মিচ্ছা চোরা (৪১) ও তার সহযোগী একই গ্রামেরই মোঃ রহিছ মিয়া মেম্বার ছেলে মোঃ শাহিনুর আলম (৪২) কে র‌্যাব-১৪ গ্রেফতার করে গত ১ মে বৃহস্পতিবার নবীনগর থানায় সোপর্দ করে। 


পুলিশ বাদী হয়ে পরদিন দ্রুত বিচার আইনে মামলা করে তাদের জেল হাজতে প্রেরণ করে। ব্রাহ্মণবাড়িয়া জেল হাজতে থাকা অবস্থায় শাহিনুর আলম অসুস্থ হয়ে পড়লে জেল কর্তৃপক্ষ তাকে কুমিল্লা জেলারের কাছে হস্থান্তর করলে কুমিল্লা হাসপাতালে ভর্তি করে।


সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার সে মারা যায়। 

তবে তার ছোট ভাই মেহেদী ইসলাম জানান, র‌্যাবের অতিরিক্ত নির্যাতনের কারণেই আমার ভাই শাহানুরের মৃত্যু হয়েছে। এই কথাটি আমার বা আমার পরিবারের নয়, মৃত্যুর আগে হাসপাতালে দেখতে গেলে আমার ভাই আমাদেরকে এ কথাগুলি বলে গেছেন। 

নবীনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপক কুমার সাহা জানান, র‌্যাব কর্তৃক গ্রেফতারের পর আমাদের কাছে হস্তান্তর করলে দ্রুত বিচার আইনে মামলা দিয়ে জেল হাজাতে প্রেরণ করি। 

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহম্মেদ জানান, অসুস্থতার কারণে ব্রাহ্মণবাড়িয়ার জেল হাজত থেকে ৪ মে রবিবার আমাদের কাছে পাঠালে আমরা চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেলে ভর্তি করি। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।

এ জাতীয় আরও খবর

সীমান্তে কাউকে ঢুকতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী

করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৯

২ বাংলাদেশিকে অপহরণ করেছে ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’

রাজনীতিতে কালো মেঘ দেখা যাচ্ছে: পরিকল্পনামন্ত্রী

অবসরের পরও অস্ত্রধারী পুলিশের নিরাপত্তা পাবেন বেনজীর

লাঠির সঙ্গে জাতীয় পতাকা নিয়ে নামলে খবর আছে: ওবায়দুল কাদের

ব্রিটেনের রানির মৃত্যুর কারণ প্রকাশ

২ বছর আগেই ছেলের মা হন বুবলী, বাবা শাকিব

‘জবাবদিহির আওতায় না আনা পর্যন্ত র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা থাকবে’

সালমান-ভীতি; নায়ক :জারিন খান

গৃহকর্মীদের জীবন নিরাপদ করতে উদ্যোগ নেবে সরকার: পরিকল্পনামন্ত্রী

‘সালমানের জন্য ওটিটি নয়, তিনি বড় পর্দার মানুষ’