মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

র‌্যাবের নির্যাতনে আসামীর মৃত্যুর অভিযোগ

MinKMপ্রতিনিধি :: চিরকুটের মাধ্যমে চাঁবাজির মামলায় গ্রেফতারকৃত সহযোগী আসামী ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বগডহর গ্রামের রহিছ মেম্বারের ছেলে শাহনুর আলম গত মঙ্গলবার রাতে জেল হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ নিয়ে পরিবারের পক্ষ থেকে র‌্যাব ও পুলিশের নির্যাতনে আসামীর মৃত্যু হয়েছে বলে দাবী করা হয়। 

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, নবীনগরে চিরকুটের মাধ্যমে চাঁবাজির ঘটনায় মূল হোতা বগডহর গ্রামের আবু বকর ছিদ্দিকের ছেলে মোঃ মহিউদ্দিন মদন ওরফে মিচ্ছা চোরা (৪১) ও তার সহযোগী একই গ্রামেরই মোঃ রহিছ মিয়া মেম্বার ছেলে মোঃ শাহিনুর আলম (৪২) কে র‌্যাব-১৪ গ্রেফতার করে গত ১ মে বৃহস্পতিবার নবীনগর থানায় সোপর্দ করে। 


পুলিশ বাদী হয়ে পরদিন দ্রুত বিচার আইনে মামলা করে তাদের জেল হাজতে প্রেরণ করে। ব্রাহ্মণবাড়িয়া জেল হাজতে থাকা অবস্থায় শাহিনুর আলম অসুস্থ হয়ে পড়লে জেল কর্তৃপক্ষ তাকে কুমিল্লা জেলারের কাছে হস্থান্তর করলে কুমিল্লা হাসপাতালে ভর্তি করে।


সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার সে মারা যায়। 

তবে তার ছোট ভাই মেহেদী ইসলাম জানান, র‌্যাবের অতিরিক্ত নির্যাতনের কারণেই আমার ভাই শাহানুরের মৃত্যু হয়েছে। এই কথাটি আমার বা আমার পরিবারের নয়, মৃত্যুর আগে হাসপাতালে দেখতে গেলে আমার ভাই আমাদেরকে এ কথাগুলি বলে গেছেন। 

নবীনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপক কুমার সাহা জানান, র‌্যাব কর্তৃক গ্রেফতারের পর আমাদের কাছে হস্তান্তর করলে দ্রুত বিচার আইনে মামলা দিয়ে জেল হাজাতে প্রেরণ করি। 

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহম্মেদ জানান, অসুস্থতার কারণে ব্রাহ্মণবাড়িয়ার জেল হাজত থেকে ৪ মে রবিবার আমাদের কাছে পাঠালে আমরা চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেলে ভর্তি করি। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ

গ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ তৈরি হবে : পলক

ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য: রিজভী

বিদ্যুতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ল ৭৫ পয়সা

‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী

পঙ্কজ উদাসকে কোনো দিন গোমড়া মুখে দেখিনি: রুনা লায়লা