মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জ্যাম এড়াতে এয়ারপোর্ট থেকে লংমার্চ

Rizvi_bg_100870149 তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে বিএনপির লংমার্চটি নয়াপল্টন থেকে নয়, বিমানবন্দরের গোল চত্বর এলাকা থেকে শুরু হবে। জ্যাম এড়াতে এই

সিদ্ধান্ত। 

সোমবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল

কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, মঙ্গলবার সকাল ৮টায় লংমার্চটি বিমানবন্দরের গোল চত্বর এলাকা থেকে শুরু হবে। কর্মসূচির বিষয়টি ডিএমপি’র কর্মকর্তাদের মৌখিকভাবে জানানো হয়েছে।

নয়াপল্টন থেকে শুরু হওয়ার সিদ্ধান্ত পরিবর্তনের কারণ হিসেবে তিনি বলেন, যানজট এড়াতেই শুরুর জায়গাটি পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের কর্মকর্তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। কর্মসূচির বিষয়টি আমরা তাদের জানিয়েছি। এতে বাধা দেওয়ার কিছু নেই। দেশের স্বার্থেই এ কর্মসূচি।



লংমার্চ চলাকালীন বিভিন্ন পথসভা ও সমাবেশের সময়সূচি জানিয়ে তিনি বলেন, লংমার্চ শুরু হয়ে কালিয়াকৈর পৌঁছে সাড়ে ৯টায় প্রথম পথসভাটি অনুষ্ঠিত হবে। এরপর টাঙ্গাইলে সাড়ে ১১টা, সিরাজগঞ্জ সাড়ে ১২টা, বগুড়ায় আড়াইটায়,গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাড়ে তিনটায় ও পলাশবাড়িতে সাড়ে ৪টায় পথসভা

অনুষ্ঠিত হবে। পরদিন রংপুর থেকে লংমার্চের শুরুতে পথসভাটি হবে সকাল ৯টায়।



এরপর সকাল ১১টায় তিস্তা ব্যারেজের সামনে ডালিয়া পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, এটি কোনো রাজনৈতিক দলের কর্মসূচি নয়, কোনো বিভাজনের বিষয় নয়। এটা জনগণের একটি বিষয়। এটি সামগ্রিকভাবে দেশের স্বার্থে করা হচ্ছে। যারা এর সমালোচনা করছেন, তারা জনগণের বিপক্ষে অবস্থান নিচ্ছেন।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানকে গ্রেফতারের নিন্দা ও সমালোচনা করেন তিনি।

রিজভী বলেন, তারা ভয়ংকর দূরাচারি ফ্যাসিস্ট সরকারে পরিণত হয়েছে। এই ধরনের জগদ্দল পাথরের মতো শাসক কোথাও কখনো টিকে থাকেনি। তাদের পরিণতি হয়েছে ভয়ঙ্কর।

রিজভী বলেন, পানির ন্যায্য হিস্যা দাবিতে এই কর্মসূচি। এর সঙ্গে আমাদের জীবন-জীবিকা জড়িয়ে আছে। যতটুকু পানি তিস্তা থেকে প্রবাহিত তা ভারত আমাদের দেশে আসতে দেয় না। আটকে রেখেছে। এটা জুলুম, অন্যায়। 

সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান, সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা, বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, প্রমুখ।