মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জুতা পায়ে শহীদ মিনারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

2299ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরের পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের শহীদ মিনারে নির্মাণ করা মঞ্চে জুতা নিয়ে উঠলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ অনুষ্ঠানের বাকি সব অতিথিরাও জুতা পায়ে নিয়েই শহীদ মিনারে ওঠেন।

এসময় তার সঙ্গে ছিলেন, স্থানীয় সাংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ রায় ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

জানা গেছে, মঙ্গলবার সকালে আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি প্রদান উপলক্ষে বিদ্যালয়ের ওই শহীদ মিনারটিকে মঞ্চ হিসেবে ব্যবহার করা হয়। মিনারের তিনটি স্তম্ভকে চাদর দিয়ে ঢেকে বেদীতে অতিথিদের বসার জায়গা করা হয়। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ অনুষ্ঠানের অতিথিরা জুতা পায়েই শহীদ মিনারে তৈরি করা মঞ্চে আসন গ্রহণ করেন। সকালে এ অনুষ্ঠানস্থলে এসে শহীদ মিনারে মঞ্চ দেখে অনেকেই অবাক হন। বিস্ময় প্রকাশ করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরাও। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

স্কুলের এক শিক্ষার্থী বলেন, ‘আমরা এতদিন জানতাম শহীদ মিনারে জুতা নিয়ে উঠতে নেই। এটি শ্রদ্ধার জায়গা। আজ দেখলাম শহীদ মিনারে জুতা নিয়ে অতিথিরা উঠছেন।’ অনুষ্ঠানের আয়োজক ও ঢাকাস্থ আয়েশা মেমোরিয়াল স্পেশালাইজড হাসপাতাল প্রাইভেট লিমিটেডের 

ব্রাহ্মণবাড়িয়া লিয়াজো অফিসের ইনচার্জ সঞ্জীব ভট্টাচার্য বলেন, এটি ভুল হয়ে গেছে। এখন তো আর কিছু করার নেই।এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, এটি যে শহীদ মিনার তা আমাদের জানা ছিল না।





সরেজমিন বার্তা