শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণজাগরণ কর্মীদের ওপর হামলা

nbvগণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর হামলা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে শাহবাগে প্রজন্ম চত্বরে এ ঘটনা ঘটে। ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

হামলাকারীরা অরণ্য শাকিল নামে গণজাগরণ আন্দোলনের এক সংগঠকের মাথা ফাটিয়ে দেয় এবং জয় নামে আরেকজনের হাত ভেঙে দেয় বলে জানান ইমরান। ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা শেখ আসমান এবং যুবলীগ নেতা নাসিম রূপক এই হামলায় নেতৃত্ব দিয়েছেন বলে তিনি জানান।

তবে যুবলীগ নেতা রূপক হামলায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

ডা. ইমরান বলেন, “প্রজন্ম চত্বরে আমাদের কর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তারা মঞ্চের কর্মী তানভিরের গায়ে আগুন ধরিয়ে দেয়। হামলার পর মঞ্চের কর্মীরা শাহবাগ থানায় মামলা করতে গেলে সেখানে ওসির সামনেই তাদের ওপর হামলা চালানো হয়।”

তিনি অভিযোগ করেন, ইসলামী ব্যাংকের টাকা নিয়ে জাতীয় সঙ্গীতের অনুষ্ঠানের বিরোধিতা করার কারণে কয়েক সপ্তাহ ধরেই মঞ্চের কর্মীদের হুমকি দিয়ে আসছিল ছাত্রলীগের নেতারা।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, প্রায় প্রতিদিন সন্ধ্যায় শাহবাগে গণজাগরণমঞ্চের কর্মীরা অবস্থান করে। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মঞ্চের কর্মীদের ওপর হামলা চালায়। হামলায় মঞ্চের সাত থেকে আটজন কর্মী আহত হয়েছেন।

যুবলীগ নেতা নাসিম রুপক বলেন, “টিএসসি থেকে শাহবাগ হয়ে আমি বাসায় যাচ্ছিলাম। এসময় একটি গণ্ডগোল দেখেছি। কিন্তু কী নিয়ে, তা আমি জানি না। এ ঘটনায় আমি কোনোভাবেই জড়িত নই।”

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, “দু'পক্ষের সাথে কথা না বলে আমি কিছু বলতে পারছি না।”

এ জাতীয় আরও খবর