মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় হারে বিশ্বকাপ মিশন শেষ টাইগারদের

eeeঅস্ট্রেলিয়ার বিপক্ষে বড় হার দিয়ে ঘরের মাঠে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশ। গ্রপপর্বে নিয়মরক্ষার শেষ ম্যাচে অসিদের কাছে ৭ উইকেটে হারে টাইগাররা।

টস জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার সামনে ১৫৪ রানের টার্গেট খাড়া করে বাংলাদেশ। জবাবে ১৫ বল বাকি থাকতে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান করে অস্ট্রেলিয়া।

সেমিফাইনালে যাওয়ার রাস্তা আগেই শেষ হয়েছিল এই দুদলের। কারণ টুর্নামেন্টের সুপার টের পর্বে এই ম্যাচের আগে কোনো ম্যাচ জিততে পারেনি তারা। তাই এই ম্যাচ শুধুই নিয়মরক্ষার। তবে মুখরক্ষারও।

লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুতই ব্যাট চালাতে থাকেন দুই অসি ব্যাটসম্যান। ওপেনিং জুটিতে ১১.১ ওভারে ৯৮ রান তুলে আউট হন ডেভিড ওয়ার্নার। ৩৫ বলে ৪৮ রান করে তিনি। ওয়ার্নারকে সরাসরি বোল্ড করেন আলামিন হোসাইন। তবে সাজঘরে ফেরার আগে কাজের করে যান অসি ওপেনার।

ওয়ার্নারের চেয়ে বেশি মারমুখী ছিলেন অ্যারন ফ্রিঞ্চ। নাসিরের হাতে আলামিনের দ্বিতীয় শিকার হওয়ার আগে ৪৫ বলে ৭১ রান করেন তিনি। অভিষেক মাচে একটি সাফল্য পেয়েছে তাসকিন আহমদ। গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট পেয়েছেন তিনি।

ক্যামেরন হোয়াইট ১৮ ও অধিনায়ক জর্জ বেইলি ১১ রানে অপরাজিত থাকেন।

এরআগে দ্রুত ২ উইকেট  হারানো বাংলাদেশ মুশফিক-সাকিবের ব্যাটে ঘুরে দাঁড়ায়। মাত্র ১২ রানে ২ উইকেট হারানোর পর শত জুটি গড়েন মুশফিক-সাকিব। জটিতে ১১২ রান তোলেন তারা। ৫২ বলে ৬৬ রান করেন সাকিব। আর অর্ধশত থেকে মাত্র ৩ রান দুরে থাকতে আউট হন মুশফিক(৪৭)।

এছাড়া নাসির হোসেন ১৪ রান করে ইনিংসের শেষ বলে বোল্ড হন। আর ৬ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ।

কোর্টলারের বলে স্লিপে ওয়াটসনের হাতে ক্যাচ দিয়েছেন আনামুল হক। তিনি ৬ বল মোকাবেলা করলেও রানের খাতা খোলার আগেই বিদায় নেন। কোর্টলারের বলে দ্বিতীয় শিকারে পরিনত হন তামিম। বলিঙ্গারের হাতে ধরা পরার আগে তামিম করেন ৫ রান।

এ জাতীয় আরও খবর

কুমিল্লার দাউদকান্দিতে বাসচাপায় নিহত ৪

গুলিতে ইউএনও অফিসের আনসারের মৃত্যু, নিজেই গুলি চালান বলে দাবি

কাতারের আমিরকে লালগালিচা অভ্যর্থনা, সফরসূচিতে যা থাকছে

বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

নাসিরনগরে ১৯টি সেচ্ছাসেবী সংগঠনের মিলন মেলা

খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল : চাষাবাদে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা

চীনে ভয়াবহ বন্যা, সরিয়ে নেওয়া হলো হাজার হাজার মানুষকে

সুইমিংপুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

গরমের সংবাদ পড়ার সময় গরমেই অজ্ঞান উপস্থাপিকা!

‘বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহী চীন’