বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শোকের কালিতে ছেয়ে গেছে পত্রিকা

53310d10929dc-Untitled-1মালয়েশিয়ান এয়ারলাইনসের নিখোঁজ বিমানের হতভাগ্য আরোহীদের প্রতি শোক আর শ্রদ্ধা জানিয়েছে মালয়েশিয়ার সংবাদপত্রগুলো। আজ মঙ্গলবার দেশটির সংবাদপত্রগুলোর প্রথম পৃষ্ঠা কালো রং ধারণ করেছে।



বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, দেশটির বিভিন্ন ভাষার জাতীয় দৈনিকগুলো নানাভাবে কালো রং দিয়ে কারুকাজ করে প্রথম পৃষ্ঠা সাজিয়ে নিখোঁজ বিমানের আরোহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে।



এ ছাড়া দেশটির অনেক ফেসবুক ও টুইটার ব্যবহারকারীও তাঁদের প্রোফাইল কালো, প্রোফাইলে ওই বিমানের প্রতীকী ছবি ব্যবহার বা স্ট্যাটাস দিয়ে আরোহীদের প্রতি শ্রদ্ধা দেখিয়েছেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক কুয়ালালামপুরে গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, উড়োজাহাজটি ভারত মহাসাগরের দক্ষিণাংশে ডুবে গিয়ে ধ্বংস হয়েছে। কৃত্রিম উপগ্রহের (স্যাটেলাইট) তথ্য-উপাত্ত বিশ্লেষণে এ রকমই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। উড়োজাহাজের আরোহীদের কেউ বেঁচে নেই।

মালয়েশীয় নিখোঁজ বিমানের একজন যাত্রীর এক স্বজনের বুকফাটা আহাজারি। ছবিটি গতকাল চীনের বেইজিংয়ের লিদো হোটেল থেকে তোলা। ছবি: রয়টার্সমালয়েশিয়ার প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরপরই চীনের পক্ষ থেকে প্রমাণ দাবি করা হয়েছে। মালয়েশিযার কাছে থাকা কৃত্রিম উপগ্রহের (স্যাটেলাইট) সংশ্লিষ্ট সব তথ্য-উপাত্ত চেয়েছে বেইজিং।



কুয়ালালামপুর থেকে ৮ মার্চ বেইজিংয়ের উদ্দেশে যাত্রা করার পর মালয়েশিয়া এয়ারলাইনসের এই উড়োজাহাজটি নিখোঁজ হয়।



উড়োজাহাজটি নিখোঁজের ১৬ দিন পর গতকাল মালয়েশিয়া এয়ারলাইনস কর্তৃপক্ষ ওই দুর্ঘটনাকবলিত উড়োজাহাজের আরোহীদের স্বজনদের মুঠোফোনে খুদেবার্তা পাঠায়। এতে গভীর দুঃখ প্রকাশ করে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, ফ্লাইট৩৭০ নিখোঁজ হয়েছে। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানীর হাটে জন্য প্রস্তুত খামারিরা,শেষ সময়ে পরিচর্যায় ব্যস্ত

নতুন নোট বাজারে আসছে বুধবার

শিগগিরই ৫-১২ বছরের শিশুদের করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক দিনে রেকর্ড ডেঙ্গু রোগী শনাক্ত

বিষাক্ত হলুদ ধোঁয়ায় ঢেকে গেল জাহাজ! মুহূর্তে ১২ জনের মৃত্যু

বিয়ের আসরে কনের পা ছুয়ে প্রণাম বরের!

বিশ্বের সব স্বৈরাচারকে টেক্কা দিয়েছে আওয়ামী সরকার : ফখরুল

আসছে ‘ডিজিজ এক্স’! অজানা রোগের মহামারীর শঙ্কা বিজ্ঞানীদের

রেসলিংয়ের মঞ্চে আরব নারী!

শ্রীলঙ্কায় এবার পেট্রল বিক্রি বন্ধ

পদ্মা সেতুর টোল প্লাজার বেরিয়ারে বাসের ধাক্কা

গাড়ি আমদানিতে চট্টগ্রাম বন্দরকে পেছনে ফেলল মোংলা‍