বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জগন্নাথের হল উদ্ধার আন্দোলন দুই দিন স্থগিত

JUডেস্ক রিপোর্ট :জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল হওয়া ১০টি হল উদ্ধারসহ বিভিন্ন দাবিতে চলমান আন্দোলন দুই দিন স্থগিত রাখা হবে। আগামীকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নতুন ভবনের সম্প্রসারণ কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও হল উদ্ধার সংগ্রাম পরিষদ এ ঘোষণা দেয়।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল হওয়া হল উদ্ধার আন্দোলনের সুষ্ঠু সমাধান ও পুরান ঢাকার ব্যবসায়ীদের নির্বিঘ্নে ব্যবসার পরিবেশ নিশ্চিত করতে সংবাদ সম্মেলন করেছে সম্মিলিত ব্যবসায়ী সমিতি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দাবি আদায়ে আজ রোববার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি ও সমাবেশ শুরু করেন শিক্ষক সমিতি। পরে বেলা সাড়ে ১১টার দিকে একই দাবিতে শিক্ষক সমিতির কর্মসূচিতে যোগ দেয় হল উদ্ধার সংগ্রাম পরিষদ। বেলা আড়াইটার দিকে এ কর্মসূচি শেষ হয়।

সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি সরকার আলী আককাস বলেন, দাবি আদায়ে প্রায় এক মাস ধরে আন্দোলন করে আসছেন শিক্ষক-শিক্ষার্থীরা। কিন্তু সরকার এখনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষক সমিতির কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে যাবে সমিতি।

হল উদ্ধার সংগ্রাম পরিষদের আহ্বায়ক শরিফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আট বছর পরও বেদখল থাকা হলগুলো উদ্ধার করতে পারেনি প্রশাসন। তাই দাবি আদায়ে শান্তিপূর্ণ আন্দোলন চলবে। এ ছাড়া ১৬ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন

টেস্টে ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের কীর্তি গড়লেন অশ্বিন

ওয়ানডেতে পৃথ্বীর ১৫২ বলে অপরাজিত ২২৭

ছাত্র ইউনিয়নের ৮ নেতা বহিষ্কার, ২ কমিটি বিলুপ্ত

রেলে ১০-১২ হাজার লোক নিয়োগ, জানালেন মন্ত্রী

২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪১০

বরকত-রুবেলের সাড়ে ৫ হাজার বিঘা সম্পত্তি ক্রোকের নির্দেশ

হুঙ্কার দিয়ে শিক্ষার্থীরা সড়ক ছাড়লেন

স্কুল-কলেজ বিষয়ে শনিবার সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, জমিগুলো হারাচ্ছে উর্বরতা 

পিলখানা হত্যার এক যুগ: এখনো ঝুলছে বিস্ফোরক মামলা

লিবিয়া উপকূলে জাহাজডুবি, ৪১ অভিবাসীর মৃত্যু