রবিবার, ৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘হাই-টেক’ জাপানি অšত্মর্বাস

High Tech Braভালোবাসার অনুভূতি জাগলেই কেবল খুলবে অšত্মর্বাস, নচেৎ নয়। জাপানি অšত্মর্বাস প্রস্তুতকারক প্রতিষ্ঠান ‘রাভিজৌর’ এমনই একটি অšত্মর্বাস তৈরি করেছে এবং নাম দিয়েছে ‘ট্রু লাভ টেস্টার’।

এই অšত্মর্বাস একজন নারীর হৃদস্পন্দন, হরমোন ও স্নায়ুতন্ত্র পর্যবেক্ষণ করে ব্লুটুথ ও স্মার্টফোনের একটি ‘অ্যাপ’ এর সমন্বয়ে কাজ করবে এবং যদি সবকিছু ঠিকঠাক থাকে তবেই তার কাঙ্খিত পুরুষ তার কাছে পৌঁছাতে পারবে।

জাপানি এই প্রতিষ্ঠানটি আরও দাবি করেছে, একজন নারীর সত্যিকারের ভালোবাসার অনুভূতি বুঝতে সক্ষম এই অšত্মর্বাস।

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এই অšত্মর্বাস এখনো বাজারে ছাড়েনি ‘রাভিজৌর’ এবং কবে ছাড়া হবে সেই বিষয়েও তারা কিছু জানায়নি। তবে এটি কিভাবে কাজ করে তার ব্যাখ্যা সম্বলিত একটি ভিডিও ইন্টারনেটে দেখা যাচ্ছে। এই রিপোর্ট লেখা পর্যšত্ম ইউটিউবে ভিডিওটি দেখা হয়েছে ৮ লাখ ৩০ হাজার বারের বেশি।

পণ্যটির ডিজাইনার বলেন, এতে একটি বিল্ট-ইন সেন্সর আছে যা নারীর হৃদস্পন্দন পরিমাপ করবে এবং ব্লুটুথ এর মাধ্যমে স্মার্টফোন অ্যাপ এর কাছে পাঠাবে বিশ্লেষণের জন্য। অ্যাপটি তৎক্ষনাত হৃদস্পন্দনের ওপর ভিত্তি করে সত্যিকারের ভালোবাস গণনা করবে এবং যখন ভালোবাসার মাত্রা একটি নির্দিষ্ট মাত্রায় পৌঁছাবে তখন গোলাপি আলো জ্বলে নিজে থেকেই খুলে যাবে অšত্মর্বাস।

‘রাভিজৌর’ এর তৈরি ভিডিওতে একজন যৌন বিশেষজ্ঞ বলেন, এতদিন অšত্মর্বাস ছিলো শুধুমাত্র পোশাকের একটি অংশ। কিন্তু এখন এটি সত্যিকারের ভালোবাসা পরিমাপ করার যন্ত্রও বটে। আমি মনে করি এই অšত্মর্বাস একজন নারীর বন্ধু হয়ে উঠবে।

তবে ভিডিওটি দেখার পর কিছু প্রশ্ন দেখা দিয়েছে। যখন একজন নারীর ভালোবাসার অনুভূতি জাগবে না এবং অšত্মর্বাস খোলার প্রয়োজন হবে, তখন তিনি এটি কিভাবে খুলবেন। অথবা এমন একজন পুরুষের সঙ্গ তিনি পেতে চান যার জন্য ভালোবাসার অনুভূতির প্রয়োজন নেই, তখন কিভাবে খুলবে এই ‘স্মার্ট’ অšত্মর্বাস। ডেইলি মেইল

 

এ জাতীয় আরও খবর