মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিম্নআদালতে বিএনপির ৫ নেতার জামিন নাকচ

hafizবিএনপির সহ-সভাপতি মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী ‍শিমুল বিশ্বাসের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

একইসঙ্গে ৩ কার্যদিবসের মধ্যে তাদের কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।  

মঙ্গলবার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। বিএনপির এ নেতাদের মধ্যে মেজর হাফিজ বাদে বাকিদের মতিঝিলের শাপলা চত্ত্বরে হেফাজতের সহিংসতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ। অন্যদিকে মতিঝিল থানায় দায়েরকৃত গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় মেজর হাফিজকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ।    

আসামীদের পক্ষে শুনানীতে অংশ নেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মহসীন মিয়া, অ্যাডভোকেট ইকবাল হোসেনসহ বিএনপিপন্থী অন্যান্য আইনজীবীরা।  

গত ৮ নভেম্বর রাজধানীর সোনারগাঁও হোটেলের সামনে থেকে আটক করা হয় মওদুদ আহমেদ, এমকে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে। সে রাতেই পরে চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে বের হওয়ার সময় আটক হন চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস। আর গত ২৯ ডিসেম্বর রাতে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মেজর হাফিজকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পরে বিভিন্ন মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।