মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সরাইলে ভোট জালিয়াতি, পাঁচ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড

votesarailজাতীয় সংসদ নির্বাচন ২০১৪ এর আজ রবিবার ৫ই জানুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলি আজাদ ও সরাইল উপজেলা যুবলীগ নেতা আশরাফ উদ্দীন মন্তু সহ পূর্বে আটককৃত তিন জন প্রিজাইডিং অফিসারকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছ। দন্ডীত পাঁচ ব্যক্তির মধ্যে শিউলী আজাদ ও যুবদলনেতা আশরাফ উদ্দীন মন্ডুকে ৫ বছর করে এবং বাকী তিন জন প্রিজাইডিং অফিসারকে ৩ বছর মেয়াদে  কারাদন্ড দেয়া হয়েছে।
সরাইল উচালিয়া পাড়া প্রাথমিক বিদ্যালয়ে আনুমানিক সময় দুপুর ১:৪৫ মিনিটে সতন্ত্রপ্রার্থী নায়ার কবীরের পোলিং এজেন্ট এর ভোট জালিয়াতির অভিযোগে জেলা দায়রা জজ,  ইলেকট্ররাল কমিটির চীফ জনাব আবদুর রহিম এবং সহকারী দায়রা জজ কামাল হোসেন শিকদার পরিদর্শনকালে ভোট জালিয়াতি করা অবস্থায় হাতে নাতে তিন জন প্রিজাইডিং অফিসারকে আটক করে। পরে তদন্তের মাধ্যমে জালিয়াতীর সাথে শিউলী আজাদ ও যুবলীগ নেতা আশরাফ উদ্দীন মন্তুর সম্পৃক্ততা খুজে পায় দায়রা জজ।
দায়রা জজ জানান, সহকারী প্রিজাইডিং অফিসার জোবায়দা খাতুন সিল দেয়া ব্যালট গুলো বাক্সে ঢুকাবার সময় হাতে নাতে আটক করা হয়েছে। অভিযুক্ত জোবায়দা খাতুন জানান, আওয়ামী লীগের নির্বাচন থেকে সরে যাওয়া প্রার্থী শিউলী আজাদ ওনার কাছ থেকে জোর পূর্বক ব্যালট বই ছিনিয়ে নেন। সাথে থাকে কয়েকজন যুবক। তারা জোর পূর্বক লাঙ্গল প্রতীকে সীল দিতে থাকে।