মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আফ্রিদির রেকর্ড ভাঙলেন অ্যান্ডারসন এবার ৩৬ বলে সেঞ্চুরি

Andersonনিউজিল্যান্ডের ন্যাটা ব্যাটসম্যান কোরি অ্যান্ডরসন একদিনের ক্রিকেটে ৩৬ বলে দ্রুততম সেঞ্চুরির নতুন রেকর্ড গড়েছেন। এর ফলে দেড়যুগেরও বেশি সময় পর শহীদ আফ্রিদির রের্কড ভঙ্গ করলেন তিনি।

নিউজিল্যান্ড ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলমান একদিনের আন্তর্জাতিক সিরিজের তৃতীয় ম্যাচে তিনি দ্রুততম সেঞ্চুরির নতুন এ রেকর্ড গড়লেন। এ ম্যাচে অ্যান্ডারসনের পাশাপাশি আরেক ন্যাটা ব্যাটসম্যান জেসি রাইডারও সেঞ্চুরি (১০৪ রান, বল ৫১) করেছেন।

স্কোর:-
নিউজিল্যান্ড: ২৮৩/৪ (২১ ওভার)
ওয়েস্ট ইন্ডিজ: ১২৪/৫ (২১ ওভার)
ফলাফল: ১৫৯ রানে জয়ী নিউজিল্যান্ড

বৃষ্টিবিঘ্নিত একদিনের ম্যাচটি কমিয়ে ২১ ওভারে করা হয়। এর আগে সকালে টসে জয়লাভ করে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সফরকারী ওয়েস্টইন্ডিজ।

অ্যান্ডারসন তার হার না মানা ১৩১ রানের ইনিংসে ৪৭ বল মোকাবেলা করে ১৪টি ছক্কা ও ৬টি চার হাঁকান। আর রাইডার তার ইনিংসে ৫টি ছক্কা ও ১২টি চার মারেন। ২১ ওভারের খেলা শেষে নিউজিল্যান্ড সংগ্রহ করেছে ৪ উইকেটে ২৮৩।

এদিকে রান তাড়া করতে নেমে ব্যাটিং বির্পযয়ে পড়ে সফরকারীরা। শেষ পর্যন্ত সফরকারীরা ২১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান করতে সক্ষম হয়। 

উল্লেখ্য, এর আগে পাকিস্তানের হার্ড হিটার ব্যাটসম্যান শহীদ আফ্রিদি শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৯৬ সালের ৪ অক্টোবর ৩৭ বলে সেঞ্চুরি করেন।