শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনী মন্ত্রিসভার প্রথম বৈঠক আজ

govt-logoনির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠক বসবে আজ সোমবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।  ইতোমধ্যে মন্ত্রিসভার সদস্যদের মধ্যে বৈঠকের এজেন্ডাসমূহ বিতরণ করা হয়েছে। এছাড়াও বৈঠকে কারা উপস্থিত থাকবেন তাদেরকে চিঠির মাধ্যমে আমন্ত্রণ জানানো হয়েছে।

জানা যায়, সদ্য শপথ নেওয়া মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং যেসব মন্ত্রী-প্রতিমন্ত্রী পূর্ব থেকেই আছেন তাদের সমন্বয়ে মন্ত্রিসভার এ বৈঠক বসছে। নির্বাচনী সরকারের মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ২৯ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী রয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রীর উপদেষ্টারাও বৈঠকে উপস্থিত থাকবেন। বর্তমানে প্রধানমন্ত্রীর ১১ জন উপদেষ্টা রয়েছে।

সূত্র জানায়, মন্ত্রিসভার সোমবারের বৈঠকে ডিএনএ আইনের খসড়াটি চূড়ান্ত অনুমোদন দেওয়া হতে পারে। নতুন আইনে ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহ থেকে শুরু করে প্রতিবেদন প্রকাশ পর্যন্ত সব ক্ষেত্রে কঠোর গোপনীয়তা ও কড়াকড়ি বজায় রাখতে হবে। নমুনা সংগ্রহের ক্ষেত্রে গাফিলতি করলে দুই বছরের কারাদন্ড ও ৩০ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রাখা হচ্ছে। বিদ্যমান আইন সময়োপযোগী করতে এসব পরিবর্তন এনে ডিএনএ আইন ২০১৩-এর খসড়া প্রণয়ন করা হয়েছে। সোমবার মন্ত্রিসভার বৈঠকে খসড়াটি চূড়ান্ত অনুমোদনের জন্য তোলা হবে বলে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সূত্র জানায়।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত