বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

হরতালে কালীগঞ্জে ট্রেন লাইনচ্যুত আহত ৩০

১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টা হরতালের শেষ দিনে লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানায় পিকেটাররা  হরতাল সমর্থনে রেলের সিøপার তুলে ফেলায় lalmonirhat_trainমঙ্গলবার রাত ৪.৩০ মিনিটে করতোয়া এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। এতে করতোয়া এক্সপ্রেসের ইঞ্জিন ও দুটি বগি উল্টে যাওয়ায় কমপক্ষে ৩০ জন যাত্রী আহত হয়েছে। এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার কারনে লালমনিরহাট থেকে বুড়িমারী স্থল বন্দর্রে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আহত যাত্রীদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

লালমনিহাট রেলওয়ে কন্ট্রোল রুম জানায় তুসভান্ডার ও কাকিনা রেলওয়ের মাঝখানে যাত্রীবাহী ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। একটি উদ্ধ্ারকারী ট্রেন ইতিমধ্যে ঘটনাস্থলে পৌছেছেন এবং উদ্ধার কাজ শুরু করে দিয়েছে।

রেলওয়ে নিয়ন্ত্রণ কক্ষের জরুরি বিভাগের অফিসার সাজেদ হোসেন জানায় উদ্ধারকাজ শেষ করতে প্রায় ৭ ঘণ্টা লেগে যাবে। লাইন মেরামত শেষে আবার ট্রেন চলাচল শুরু হতে বিকাল হয়ে যেতে পারে বলে ।

এর আগে বিরোধী দলের টানা ৮৪ ঘণ্টার হরতালের তৃতীয় দিন মঙ্গলবার লালমনিরহাটের তিস্তা রেলওয়ে স্টেশনে একটি যাত্রীবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুৎ হলে নয় ঘন্টা রেল যোগাযোগ বন্ধ থাকে। ডেইলি মেইল