শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিল্লি জয় করলেন সিদ্দিকুর রহমান

siddikur+3সাড়ে ১২ লাখ মার্কিন ডলার বাজেটের হিরো ইন্ডিয়ান ওপেন গলফের শিরোপা জিতলেন বাংলাদেশের সিদ্দিকুর রহমান। অনেক চড়াই উতরাই পেরিয়ে এ কৃতিত্ব অর্জন করেন বাংলাদেশ গলফের এ আইকন। ভারতের দিল্লি গলফ ক্লাবে আরাধ্য শিরোপা জেতার পথে চতুর্থ রাউন্ডে সিদ্দিকুর বেশ øায়ুচাপে ভুগছিলেন। কয়েকটি শট (প্রতিটি হোলের প্রথম শট) ঠিকমতো মারতে পারেননি তিনি, যা ঘটেনি আগের তিনটি রাউন্ডে। কিন্তু শেষ কয়েকটি হোলে মাথা ঠাণ্ডা রেখে শিরোপা জিতে নেন তিনি।

তৃতীয় রাউন্ড শেষে চার শট এগিয়ে থেকে শীর্ষে ছিলেন সিদ্দিকুর। গতকাল রোববার চতুর্থ ও শেষ রাউন্ডে দ্বিতীয় ও পঞ্চম হোলে বার্ডি (কোনো হোলে পারের চেয়ে এক শট কম খেলা) করেন তিনি। কিন্তু ষষ্ঠ হোলে সিদ্দিকুরের প্রথম শট ঝোপে গিয়ে পড়লে শেষ পর্যন্ত বোগি (পারের চেয়ে একটি শট বেশি খেলা) করতে হয় তাকে। ঠিকমতো টি শট (প্রতিটি হোলের প্রথম শট) মারতে না পেরে তিনি বোগি মারেন নবম হোলেও।

এক শট বেশি খেলেছেন দশম হোলেও। একাদশ হোলেও হয় বোগি। টানা তিনটি বোগির পর ফিরে আসেন সিদ্দিকুর। ১৩ ও ১৪ নম্বর হোলে পান বার্ডি’। কিন্তু ১৫তম হোলে ট্রিপল বোগি করে নিজের পথটা কঠিন করে ফেলেন তিনি। পরের হোলে আবার করেন বোগি। এ সময় তাকে ছুঁয়ে ফেলে আরো তিনজন গলফার।

তবে ১৭তম হোলে অবিশ্বাস্য এক বার্ডি’ করে আবার এক শট এগিয়ে যান সিদ্দিকুর। এক হোল বাকি থাকতে ১৪ আন্ডার পার (টুর্নামেন্টের মোট পারের চেয়ে ১৪ শট কম খেলা ) নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে মাত্র ১ শট এগিয়ে আছেন তিনি। শেষ হোলটি খারাপ না করলে ইন্ডিয়ান ওপেনের সুবর্ণ জয়ন্তীতেই এশিয়ান ট্যুরের দ্বিতীয় শিরোপাটি জিতবেন সিদ্দিকুর।

১২ লাখ ৫০ হাজার ডলারের এই টুর্নামেন্টের শিরোপা জিতলে প্রাইজমানি হিসাবে সিদ্দিকুর পাবেন প্রায় দুই লাখ মার্কিন ডলার (দেশি মুদ্রায় প্রায় দেড় কোটি টাকা)। ২০১০ সালের অগাস্টে ব্র“নাই ওপেন জিতেছিলেন সিদ্দিকুর। সেটাই বাংলাদেশি কোনো গলফারের প্রথম এশিয়ান ট্যুর শিরোপা জয়ের কৃতিত্ব।

এদিকে প্রথম বাংলাদেশি হিসাবে বিশ্বকাপ গলফ খেলতে যাচ্ছেন সিদ্দিকুর। অস্ট্রেলিয়ার মেলবোর্নে আগামী ২১ থেকে ২৪ নভেম্বর এই প্রতিযোগিতা হবে। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে ইন্ডিয়ান ওপেনে খেলার পর ১৪ থেকে ১৭ নভেম্বর মেলবোর্ন মাস্টার্স গলফ টুর্নামেন্টে অংশ নেবেন তিনি।

এ জাতীয় আরও খবর