রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্তিনেজ এবার মহাকাশে

news-image

স্পোর্টস ডেস্ক : পৃথিবী ছাড়িয়ে এবার মহাকাশে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ! তার নামেই এলন মাস্কের স্পেসএক্স কোম্পানি একটি স্যাটেলাইট মহাকাশে পাঠাচ্ছে। আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম এমন খবর প্রকাশ করেছে।

গত সপ্তাহে আর্জেন্টাইন স্যাটেলাইট কোম্পানি ইনোভা স্পেস ঘোষণা দিয়েছিল, ২০২৩ সালের দুটি নতুন পিকোস্যাটেলাইট লঞ্চ করবে। যার একটির নাম দিবু মার্তিনেজ ও অন্যটি হুয়ানা আজুরদুয়ে। আর্জেন্টিনার গোলরক্ষকের ডাক নাম দিবু।

ইনোভা স্পেসের সিইও আলেহান্দ্রো কোরদেরো একটি স্যাটেলাইটের নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেন। প্রাথমিকভাবে এর নাম ছিল সিমোন বলিভার। তবে এখন এটি মার দেল প্লাতা শহরের বিশ্বজয়ী গোলরক্ষক মার্তিনেজের নামে হবে।

এ নিয়ে আলেহান্দ্রো বলেন, ‘এই বিশ্বকাপ দেখিয়েছে কোনো কিছুই অসম্ভব না। স্বপ্নটাকে এবার বাস্তবে পরিণত করছে ইনোভা স্পেস। আমাদের মার দেল প্লাতার ছেলে নতুন উদাহরণ দেখাল, কঠোর পরিশ্রমে সবকিছুই সম্ভব। দিবুসহ জাতীয় দলের অন্যরা ৩৬ বছর পর আমাদের শিরোপা জিতিয়েছে।’

এমিলিয়ানো মার্তিনেজ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পেছনে অন্যতম ভূমিকা রাখেন। ফ্রান্সের বিপক্ষে ফাইনালে তিনি শেষ মুহূর্তে দারুণ একটি সেভ করেন। এছাড়া টাইব্রেকারে কিংসলে কোম্যানের শট ঠেকিয়ে জয়ের নায়ক বনে যান।

 

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে