সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পর পর বোমা বিস্ফোরণ, রাতভর আতঙ্কে কাটলো এলাকাবাসীর

news-image

রাজশাহী ব্যুরো : গতকাল বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পর পর বোমা বিস্ফোরণে কেঁপে উঠল রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানাধীন পশ্চিম চকপাড়ার ছোট বটতলা এলাকা। পর পর বিকট শব্দের কারণে এলাকাবাসীর ঘুম ভাঙে। এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।

কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটলেও দুটি অবিস্ফোরিত থাকে। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে চন্দ্রিমা থানা পুলিশের একটি দলসহ আরএমপির বোমা নিষ্ক্রিয়করণ টিম ঘটনাস্থলে যান। তারা বিস্ফোরিত বোমাগুলোর সার্কিটসহ অবিস্ফোরিত দুটি হাতবোমা উদ্ধার করেন।

ঘটনাস্থলের আশপাশের এলাকায় রাতভর তল্লাশি করলেও পুলিশ বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িত কাউকে শনাক্ত ও গ্রেপ্তার করতে পারেনি। হাতবোমাগুলো সড়কের ওপর ফাটানোর ফলে এই বিস্ফোরণে কারও কোনো ক্ষতি হয়নি।

আরএমপির সূত্রে জানা গেছে, বিমান চত্বর থেকে নাদের হাজীর মোড় হয়ে মেহেরচন্ডি দিয়ে বিশ্ববিদ্যালয়ের পূর্ব প্রান্ত পর্যন্ত নির্মিত নতুন এই চারলেন সড়কে কোনো সিসিটিভি ক্যামেরা নেই। ঘটনাস্থল মেহেচন্ডি চকপাড়ার ছোট বটতলাতেও কোনো সিসিটিভি নেই। ফলে দুস্কৃতিরা তাদের অবস্থান জানান দিতে নির্জন এই এলাকাকে বেছে নিয়েছে।

এ বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলেছেন, আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীর সর্বত্রই প্রধানমন্ত্রীর জনসভার প্রস্তুতি চলছে জোরেসোরে। অন্যদিকে মাত্র কয়েকদিন আগে রাজশাহী মহানগর পুলিশের নতুন কমিশনার দায়িত্ব নিয়েছেন। যে এলাকাটিতে বোমাগুলি ফাটানো হয়েছে সেসব এলাকা জামায়াত-শিবির অধ্যুষিত এলাকা। এসব এলাকায় মেস ও ছাত্রাবাস করে অবস্থান করে জামায়াত শিবিরের লোকজন। এভাবে বোমা ফাটিয়ে তারা তাদের অবস্থান জানান দিয়েছে। দ্রুত দুষ্কৃতকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের দাবি জানান তারা।

আরএমপির চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বলেন, ‘ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বিস্ফোরকের উদ্ধার করা আলামতগুলো পরীক্ষা-নিরীক্ষার জন্য আরএমপির ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে। অন্যদিকে উদ্ধার হওয়া দুটি তাজা হাতবোমা রাতেই নিষ্ক্রিয় করেছে আরএমপির বোম ডিসপোজাল টিম।’

তিনি আরও বলেন, ‘সন্ত্রাসীরা সড়কের ওপর বোমা ফাটিয়ে তাদের অবস্থান জানান দিয়েছে এবং এলাকার মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে। দুষ্কৃতকারীদের শনাক্ত করে দ্রুত সময়ে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

 

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা