মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কার্যালয়ে রওশন এরশাদ-জি এম কাদের

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টিতে (জাপা) চলছে দেবর-ভাবির দ্বন্দ্ব। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং দলটির চেয়ারম্যান বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেন তারা বলে দলের একাধিক সূত্র জানিয়েছে। সূত্র বলছে, দেবর-ভাবির মধ্যে চলমান দ্বন্দ্ব প্রধানমন্ত্রীর মধ্যস্থতায় নিরসন হতে পারে।

জানা গেছে, রওশের সঙ্গে আছেন ছেলে সাদ এরশাদও। অন্যদিকে দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান জি এম কাদের।

জি এম কাদের দায়িত্ব পালনে গত ৪ অক্টোবর নিষেধাজ্ঞা চেয়ে জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা মামলা করেন। তার আবেদনের প্রেক্ষিতে ৩০ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দলীয় কোনো প্রকার সিদ্ধান্তগ্রহণ ও দায়িত্বপালন থেকে বিরত রাখতে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

আদেশ প্রত্যাহার চেয়ে জি এম কাদেরের আবেদন গত ১৬ নভেম্বর খারিজ করে দেন আদালত। এর বিরুদ্ধে জেলা জজ আদালতে মিস আপিল করেন তিনি। আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য ৯ জানুয়ারি দিন রাখা হয়। এ অবস্থায় শুনানি এগোনোর জন্য আবেদন দেন জি এম কাদের। তার আবেদন ২৪ নভেম্বর খারিজ হয়।

এর বিরুদ্ধে গত সোমবার হাইকোর্টে রিভিশন আবেদন করেন জি এম কাদের। এর ওপর মঙ্গলবার শুনানি হয়। শুনানি শেষে জাপা চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন হাইকোর্ট।

 

এ জাতীয় আরও খবর

ময়মনসিংহে গর্তে মিলল দুই শিশুসহ তিনজনের মরদেহ

দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি

আজিজের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির অধীনে নয় : পররাষ্ট্রমন্ত্রী

মাঝ আকাশেই সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, নিহত ১

উপজেলা নির্বাচনেও জনগণের সায় নেই : মির্জা ফখরুল

রাইসির জানাজায় লাখো মানুষের ঢল

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন রাষ্ট্রপতি

রাইসির স্মরণে নিরাপত্তা পরিষদে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল

ওপেনিংয়ে লিটন নাকি সৌম্য, যুক্তরাষ্ট্রের একাদশে কারা

নাশকতার মামলায় জামায়াত নেতা আজহারের কারাদণ্ড