রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামি বিপ্লবী বাহিনীর বিরুদ্ধে এবার অপহরণ-ধর্ষণের অভিযোগ

news-image

অনলাইন ডেস্ক : ইরানে দুসপ্তাহ ধরে নিখোঁজ নারীর পোশাকের স্বাধীনতার দাবিতে আন্দোলকারী এক তরুণী। মেয়েকে অপরহণ করে ধর্ষণ করা হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ওই তরুণীর মা। মেয়ের সন্ধানে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন তিনি। ইরানি তরুণী আরমিতা আব্বাসির মায়ের অভিযোগ ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী তার মেয়েকে তুলে নিয়ে গিয়েছে।

১৮ অক্টোবর শেষবারের মতো ইরানের ইমাম আলি কারাজ হাসপাতালে আরমিতাকে দেখা গিয়েছিল। সেই সময় তিনি যন্ত্রণায় কার্যত অচেতন ছিলেন। তবে, বাড়ির লোক হাসপাতালে পৌঁছনোর আগেই আরমিতাকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কী হল ২১ বছরের তরুণী আরমিতার? কারা তাকে সরিয়ে নিয়ে গেল? আরমিতার খোঁজে তোলপাড় ইরানের সোশ্যাল মিডিয়া।

 

নির্যাতনের শিকার আন্দোলনকারী আরমিতা?

সপ্তাহ দুয়েক আগে হিজাব বিরোধী আন্দোলনে আরমিতাকে গ্রেপ্তার করা হয়। ইমাম আলি কারাজ হাসপাতালে শেষবার দেখা মিলেছিল এই ইরানি তরুণীর। হাসপাতালের কর্মীরা জানাচ্ছেন অভ্যন্তরীণ রক্তক্ষরণে ভুগছিলেন আরমিতা। সম্ভবত তাকে ধর্ষণ করা হয় বলে তাদের অনুমান। আরমিতার ঘটনায় ইরানে বন্দিদের সঙ্গে নিষ্ঠুর নির্যাতনের অভিযোগে সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন প্রতিবাদীরা। হিজাব বিরোধী আন্দোলনের কর্মীদের দাবি, ১৮ তারিখের পর পরিবারের সদস্যরা আরমিতার কোনও খোঁজ পাননি।

হাসপাতালের কর্মীরা আরমিতার পরিবারকে খবর দিয়েছিলেন। তবে তারা পৌঁছনোর আগেই ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী তাকে সেখান থেকে সরিয়ে দেয় বলে অভিযোগ। আন্দোলনকারীদের দাবি, আরমিতাকে গ্রেপ্তার করা হয়েছে, এই বিষয়টি নিশ্চিত করেছেন ইরানের আলবোর্জ প্রদেশের প্রধান বিচারপতি। হিজাব বিরোধী আন্দোলনের কর্মী আরমিতার বাড়িতে মোলোটভ ককটেল পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ইরান প্রশাসন। আরমিতাকে গ্রেপ্তারির পরে হজমের সমস্যার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল বলে দাবি করছে প্রশাসন। যা মানতে নারাজ আন্দোলনকারীরা।

 

প্রশাসনের চাপে পরিবার

ইরানে আন্দোলনকারীদের সমর্থনে থাকা মিডিয়ার দাবি অনুসারে আরমিতার পরিবারকে রীতিমতো হুমকি দিয়েছিল প্রশাসন। আরমিতার পরিবারের অভিযোগ ১৮ অগাস্ট সন্ধেয় তাদের কাছে একটি ফোন আসে। সিকিউরিটি অফিসার পরিচয় দিয়ে এক ব্যক্তি জানান, আরমিতার পরিবার যদি মেয়েকে জীবিত দেখতে চান তাহলে একটি টেলিভিশন অনুষ্ঠানে তাদের যোগ দিতে হবে। অনুষ্ঠানে গিয়ে বলতে হবে, মেয়ের ব্লাড ডায়রিয়া হওয়ায় তারাই হাসপাতালে নিয়ে গিয়েছেন। আরমিতার পরিবার এমন প্রস্তাবে রাজি হননি। ইরানের হাসপাতালের কর্মীরাও তাদের কাছে ধর্ষণের অভিযোগের কথা জানিয়ে দিয়েছিলেন। এরপর থেকেই হন্যে হয়ে মেয়ের খোঁজ চালাচ্ছেন আরমিতার মা।

 

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে