শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফ চ্যাম্পিয়নদের ৫০ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি

news-image

স্পোর্টস ডেস্ক : নারী সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানায় বাংলাদেশ ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান এই পুরস্কারের ঘোষণা দিয়ে বলেন, ‘নারী ফুটবল দল তাদের অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে পুরো দেশকে গর্বিত করেছে। তাদের প্রচেষ্টার প্রতি সম্মান ও সমর্থন হিসেবে বিসিবির পক্ষ থেকে আমি দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।’

তিনি আরও বলেন, ‘আমার কোনো সংশয়ই নেই যে, সাফ চ্যাম্পিয়নশিপে এই শিরোপা জয় দেশজুড়ে দেশজুড়ে ছেলে ও মেয়ে ক্রীড়াবিদদের অনুপ্রাণিত করবে এবং নিজ নিজ খেলায় আন্তর্জাতিক সাফল্য অর্জনে আরও তাড়না দেবে।’

হিমালয়ের দেশ জয়ের পর আজ ঘরে ফিরছেন বাংলাদেশ নারী ফুটবল দল। সাফ চ্যাম্পিয়ন মেয়েদের নিয়ে আজ বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে তাদের বহনকারী বিমান।

এদিকে, সাবিনা-কৃষ্ণাদের বরণ করে নিতে সকল প্রস্তুতি সেরে রেখেছে বাফুফে। ইতোমধ্যে দলটির জন্য তৈরি করা হয়েছে ফুটবল হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ছাদখোলা দ্বিতল বাস। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর ব্যবস্থা করেছে।

বিমানবন্দরে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাও যাবেন মেয়েদের বরণ করে নিতে, তবে বাফুফে সভাপতি সালাউদ্দিন যাচ্ছেন না বিমানবন্দরে। তিনি বাফুফে ভবনে বরণ করে নেবেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিমানবন্দরে ফুটবলারদের যৌথভাবে সংবর্ধনা দেবে। সেখানেই সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণের পাশাপাশি মিষ্টিমুখ করানো হবে।

এর আগে গত সোমবার নেপালের দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে উড়িয়ে প্রথমবার সাফে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী দল।

 

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)