রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেনারেটর দিয়ে এসি চালিয়ে প্রাণ হারালেন স্বামী-স্ত্রী!

news-image

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে এসির গ্যাসে দমবন্ধ হয়ে স্বামী ফোরকান হোসেন (৪৮) ও স্ত্রী মাহিনুর বেগম (৪২) মারা গেছেন। গতকাল শুক্রবার গভীর রাতে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের দক্ষিণ তারাবুনিয়া খলিফা বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সাতুরিয়ার আমতলা বাজারের ব্যবসায়ী ফোরকান হাওলাদার ছোট ভাই রুবেলের ভবনে থাকতেন। ঝড়ের কারণে কয়েক দিন ধরে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় গতকাল নতুন জেনারেটর কেনেন ফোরকান। জেনারেটর চালিয়ে ভবনে বিদ্যুতের বিকল্প ব্যবস্থা করেন। এরপর রাতের খাবার খেয়ে এসি চালিয়ে ঘুমিয়ে পড়েন ভবনে থাকা সবাই।

জেনারেটর দিয়ে এসি চালানোয় রাতে কয়েকবার শব্দ হয় এবং ঘরে জেনারেটরের ধোয়া ও গ্যাসের গন্ধে রাতে ঘুম ভেঙে যায় রুবেলের স্ত্রী মাহফুজার। তিনি বিছানা থেকে উঠতে গিয়েও শরীর ক্লান্ত অনুভব করে উঠতে পারেননি, নিস্তেজ হয়ে পড়েন।

মাহফুজা জানান, কয়েক দিনের ঝড়ে বিদ্যুৎ না থাকায় গতকাল নতুন একটি পেট্রোলচালিত জেনারেটর কিনে আনা হয়। সেটি দিয়ে এসি চালানো হয়।

ফোরকানের বড় ভাই সেলিম হাওলাদার বলেন, ফোরকান ও তার স্ত্রী মাহিনুর প্রতিদিনই ঘুম থেকে দেরিতে ওঠেন। এ জন্য কাজের মেয়েও সকালে ৯টার পর আসেন। কিন্তু আজ সকালে কয়েকবার ডাকাডাকি করলেও সারা না পেয়ে চলে যায় কাজের মেয়েটি। পরে অন্য ভাইরা বেলা ১১টার দিকে একাধিকবার কল দিয়েও তাদের না পেয়ে এলাকার লোকজনকে জানান। পরে এলাকাবাসী স্বজনরা এসে দরজা ও জানালা ভেঙে তাদের উদ্ধার করে।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কতর্বরত চিকিৎসক আমির সোহেল বলেন, ‘তিনজনের অবস্থা উন্নতির দিকে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।’

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় বলেন, ‘এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হয়েছে।’

ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মাসুদ রানা বলেন, স্বজন ও এলাকাবাসী দরজা ভেঙে ব্যবসায়ী ফোরকান হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর বেগমের মরদেহ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসির গ্যাসে দমবন্ধ হয়ে তারা মারা যেতে পারেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট ও তদন্তে বিস্তারিত জানা যাবে। এ মৃত্যুর সঙ্গে অন্য কোন ঘটনা বা রহস্য আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

 

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত