শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাণীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

news-image

গাজীপুর সদর প্রতিনিধি : গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত এগারোটি জেব্রা, বাঘ ও সিংহীসহ বিভিন্ন প্রাণীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন। আজ রোববার বিকেল সোয়া ৪টায় পার্কটি পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

পরিদর্শন শেষে মোহাম্মদ শাহাব উদ্দিন বলেন, ‘এক মাসে যে প্রাণীগুলো মারা গেল তার তথ্য উদঘাটনের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেওয়া হয়েছে। ওই কমিটি দশ কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দেবে। প্রতিবেদনে মৃত্যু এবং অনিয়মের ঘটনায় সম্পৃক্ত এবং ইন্ধনদাতাদের তথ্য বের হয়ে আসবে। ইতোমধ্যে পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান ও বন্যপ্রাণী চিকিৎসক হাতেম সাজ্জাদ জুলকার নাইনকে প্রত্যাহার করা হয়েছে।’

এ সময় উপমন্ত্রী হাবিবুননাহার, স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামাল, প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুন, তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, জেলা প্রশাসক আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন