রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাজে আসছে না ৪০ লাখ টাকার ব্রিজ

news-image

ঠাকুরগাঁও প্রতিনিধি : সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর পলাশবাড়ি গড়িয়ালি গ্রামের খালের ওপর নির্মিত ব্রিজটি। ফলে ব্রিজটি নির্মাণে ৪০ লক্ষাধিক টাকা ব্যয় হলেও স্থানীয়দের কোনো উপকারে আসছে না। এনিয়ে তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে দেখা যায়, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর ব্রিজটি দৃশ্যমান থাকলেও দুইপাশে নেই সংযোগ সড়ক। ব্রিজের ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করা সম্ভব নয়। যদিও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু ও কালভার্ট নিমার্ণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থ বছরে ব্রিজটি নির্মাণ করা হয়।

সিরাজুল মিয়া নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, খালের ওপর যে ব্রিজটি নির্মাণ হয়েছে তা অপরিকল্পিত। এখানে ব্রিজের কোনো দরকার নেই। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনো কাজে আসছে না।

বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ সালে ব্রিজটি নির্মাণ হলেও কোনো যানবাহন চলাচল করে না। ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণের জন্য জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ব্রিজটির সংযোগ সড়ক করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোবায়ের হোসেন বলেন, ব্রিজ নির্মাণের পর মানুষ চলাচল করে না বিষয়টি আমার জানা নেই। তবে ব্রিজটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩