শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাঘের মতোই লা লিগায় ফিরলেন ফ্যালকাও

news-image

অনলাইন ডেস্ক : লা লিগার বাঘ তিনি। প্রত্যাবর্তনটাও হলো রাজকীয় বেশে। আট বছর পর স্পেনের শীর্ষ ফুটবলে ফেরাটা স্মরণীয় করে রাখলেন রাদামেল ফ্যালকাও।

রায়ো ভায়েকানোর জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নেমেই গোল পেয়েছেন কলম্বিয়ান ফরোয়ার্ড। তার দলও ঘরের মাঠে গেতাফেকে হারিয়েছে ৩-০ ব্যবধানে।

৭১তম মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে দলের শেষ গোলটি করেন ফ্যালকাও। দর্শক-সমর্থকরাও তাকে বরণ করে নেন হাততালিতে। তার আগে ভায়েকানো এগিয়ে ছিল এক গোলে। পাথ কিসের পাস থেকে ৮১তম মিনিটে গেতাফের জাল খুঁজে নেন ৩৫ বছর বয়সী তারকা।

কলম্বিয়ার হয়ে ২০২২ কাতার বিশ্বকাপ খেলার আগ্রহ নিয়ে তুরস্কের ক্লাব গ্যালাতাসারাই ছেড়ে চলতি মৌসুমে লা লিগায় ফিরেছেন ফ্যালকাও। নিয়মিত খেলার জন্য বেছে নিয়েছেন ভায়েকানোকে।

লা লিগায় এর আগে তিনি ২০১১-১৩ মৌসুম খেলেছেন অ্যাতলেতিকো মাদ্রিদের হয়ে। ওয়ান্দা মেত্রোপোলিতানোতে থাকতে ক্যারিয়ারের সেরা সময় কাটান তিনি।

খ্যাতি পেয়েছিলেন ইউরোপা লিগের ‘বাঘ’ হিসেবে। আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগ তছনছ করে গোল করার দক্ষতার জন্য ফ্যালকাওয়ের ডাকনাম হয়ে দাঁড়ায় ‘এল তিগ্রে’। স্প্যানিশ এই শব্দের অর্থ ইংরেজিতে টাইগার।

২০০৯ সালে রিভার প্লেট ছেড়ে অ্যাতলেতিকোতে যোগ দেন তিনি। ২০১৩ সালে ফ্যালকাও যোগ দেন মোনাকোতে। ফরাসি ক্লাবটিতে থাকতে তিনি ধারে খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিতে।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার