রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর মেট্রোপলিটন পুলিশের অভিযানে ৪ মোটরসাইকেল উদ্ধার, চোর-ছিনতাইকারীসহ গ্রেফতার ৪৭

news-image

রংপুর ব্যুরো : রংপুর মেট্রোপলিটন পুলিশের বিশেষ অভিযানে আঠারো চোর ও এক ছিনতাইকারীসহ ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে চুরি যাওয়া ৪টি মোটরসাইকেলসহ ৪০ কার্টুন সিগারেট ও সিগারেট বিক্রির ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। নগরীতে হঠাৎ করে চুরি ও ছিনতাইয়ের ঘটনা বেড়ে যাওয়াতে বিভিন্ন এলাকাতে বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ।
বুধবার দুপুরে কোতোয়ালী থানা আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

তিনি সাংবাদিকদের জানান, চুরি ও বিভিন্ন অপকর্ম ইদানিং বেড়ে গেছে নগরীতে। প্রতিদিনই রংপুর মেট্রোপলিটন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করছেন পুলিশ সদস্যরা। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় অভিযানে চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার হয়েছে। একই সময়ে ১৮ জন চোর, ১ জন ছিনতাইকারী ও নিয়মিত মামলার ১৩ জন আসামীসহ ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

মারুফ হোসেন বলেন, গত ২৩ মে নগরীর পায়রা চত্বর এলাকা থেকে ব্যবসায়ী আরমান আলী খানের মোটরসাইকেল চুরির ঘটনায় পুলিশ পরের দিন অভিযান চালিয়ে তাজহাট থেকে মোটরসাইকেল চোর চক্রের সদস্য শহিদুল ইসলাম শাহিনকে গ্রেফতার করে চোরাই মোটর সাইকেলটি উদ্ধার করে। একপর্যায়ে পুলিশের জিজ্ঞাসাবাদের চোরাই মোটরসাইকেলের ক্রেতা মিঠাপুকুর উপজেলার হরিপুর এলাকার আনারুল ইসলামের নাম ও ঠিকানা জানায়। পরে আনারুলকে গ্রেফতার করে তার কাছ থেকে আরও ৩টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেন।

তিনি আরও জানান, নগরীর নবাবগঞ্জ বাজারে গত ১৩ মে ইসমাইল স্টোর নামে একটি পাইকারী বিক্রেতার দোকান থেকে একদল চোর সিগারেট বিক্রির নগদ ১৮ লাখ টাকা ও ১২ লাখ টাকার সিগারেটের কার্টুন চুরি করে নিয়ে যায়। ওই দোকান মালিকের অভিযোগের প্রেক্ষিতে চোর চক্রের সদস্য ইমরান ও হোসেন নামে দুজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে চুরি যাওয়া ৪০ কার্টুন সিগারেট ও সিগারেট বিক্রির ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তবে দোকান থেকে ১৮ লাখ টাকা চুরি হয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ।

উপ-পুলিশ কমিশনার বলেন, মঙ্গলবার রাতে নগরীর গুপ্তপাড়ায় আইন কলেজের সামনে দুদু মিয়া নামে এক ছিনতাইকারী রিকসাচালককে চাপাতি দিয়ে কুপিয়ে তার রিকসা ছিনতাই করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় রিকসাচালকের চিৎকারে পুলিশের ভ্রাম্যমাণ দল ছিনতাইকারী দুদু মিয়াকে ধাওয়া করে গ্রেফতার করে। এছাড়াও বিভিন্ন অভিযানে নিয়মিত মামলার ১৩ আসামীসহ মোট ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে চোর ও ছিনতাইকারীদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মেট্রোপলিটন কোতোয়ালী থানার ওসি আব্দুর রশিদ, এসআই এরশাদ আলী, এসআই মোঃ আল-আমিন, এসআই মজনু মিয়া প্রমুখ।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে