শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় আকমল-শোয়েব

imageপ্রায় ভুলে যেতে বসা উইকেটরক্ষক কামরান আকমল ও অলরাউন্ডার শোয়েব মালিককে রেখে শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবশ্য এশিয়া কাপের দলে নেই তারা। মিডল অর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলম ডাক পেয়েছেন এশীয় সেরাদের লড়াইয়ে।

কামরানের আগমনে উইকেটের পেছনে ছোট ভাই উমর আকমলের জায়গা নড়বড়ে হয়ে উঠল। গত বছর চ্যাম্পিয়ন্স লিগে বড় আকমলের বাদ পড়ার পর থেকে উইকেটরক্ষকের দায়িত্বে আছেন উমর।

ভারপ্রাপ্ত প্রধান নির্বাচক আজহার খান জানান, অভিজ্ঞতার কারণে জায়গা পেয়েছেন শোয়েব। সম্প্রতি ঘরোয়া টুর্নামেন্টে চমৎকার পারফরমেন্স করায় ডাক পেলেন কামরান।  আজহারের মতে, আন্তর্জাতিক অঙ্গনে উইকেটরক্ষকের ভূমিকায় সমালোচিত হলেও ওপেনিং ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ভালো পারফরমেন্সের জন্য কামরানের উপর আস্থা রাখছেন তারা।

সর্বশেষ শোয়েব সংযুক্ত আরব আমিরাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টির দুই ম্যাচের সিরিজ খেলেন। এরপর আঙ্গুলের চোটে পড়ে দেশে ফিরতে হয় তাকে।

এদিকে দল ঘোষণার আগমুহূর্তে কটির (হিপ) চোটে পড়েছেন লম্বাকৃতির পেসার মোহাম্মদ ইরফান। সেরে উঠতে দুই থেকে তিন মাস লাগবে বলে বাদ দেওয়া হয়েছে তাকে। এতে করে ভাগ্য ফিরেছে আরেক পেসার উমর গুলের। সর্বশেষ হোম টেস্ট সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ফেরার কথা থাকলেও পিসিবি মেডিক্যাল প্যানেল তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেন। এবার তাকে রেখে দল ঘোষণা করল নির্বাচকরা।

এশিয়া কাপে নেতৃত্ব দেবেন মিসবাহ উল হক। তবে টি-টোয়েন্টিতে রাখা হয়নি তাকে। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন মোহাম্মদ হাফিজ।

বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া এই দুটি বড় ইভেন্টে যোগ দেওয়া নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিল পাকিস্তান। কিন্তু নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হয়ে তা থেকে সরে এল তারা।

এশিয়া কাপ: মিসবাহ উল হক, মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, সারজীল খান, শহীদ আফ্রিদি, উমর আকমল, শোয়েব মাকসূদ, ফাওয়াদ আলম, সাঈদ আজমল, আব্দুর রেহমান, জুনাইদ খান, উমর গুল, আনোয়ার আলী, বিলাওয়াল ভাট্টি ও মোহাম্মদ তালহা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ: মোহাম্মদ হাফিজ, শহীদ আফ্রিদি, আহমেদ শেহজাদ, শোয়েব মালিক, কামরান আকমল, সারজীল খান, সাঈদ আজমল, উমর গুল, শোয়েব মাকসূদ, জুনাইদ খান, বিলাওয়াল ভাট্টি, আনোয়ার আলী, জুলফিকার বাবর, সোহেল তানভির ও মোহাম্মদ তালহা। 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩