মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বয়সের ছাপ দূর করার কিছু উপায়

news-image

ত্বকের লাবণ্য কে না ধরে রাখতে চায়। তবে চাইলেই চেহারার সতেজ ভাব বজায় রাখা ও বয়সের ছাপ লুকানো সম্ভব হয় না। এজন্য দরকার স্বাস্থ্যসম্মত খাদ্যাভাস ও জীবনযাপন। এমন কিছু ছোট খাট বিষয় যা মেনে চললে সহজেই নিজেকে বুড়িয়ে যাওয়া থেকে রক্ষা করা যায়।
এমন অনেক বিষয় আছে যেসব কারণ অনেককে তার বয়সের চেয়ে বেশি বয়স্ক মনে হয়। অনেকের ত্বকের খুব দ্রুত রিংকেল পড়ে বা সহজেই রোদে পড়া কালচে ভাব চলে আসে। তবে এই বুড়িয়ে যাওয়া থেকে মুক্তির উপায় আছে।

হাতের প্রতি যতœশীল হওয়া হালকা কুসুম গরম পানিতে লেবু ও সামান্য বডি ওয়াশ দিয়ে হাত পরিষ্কার করুন। হতের নখ সুন্দর করে কেটে পরিষ্কার রাখুন। এছাড়া সবসময় হাত ধোয়ার পর লোশন ব্যবহার করা উচিত।

আই ব্র“ সুন্দর শেপে আনা আমরা অনেক সময় বাড়িতেই আই ব্র“কে শেপ দিয়ে থাকি বা দেয়ার চেষ্টা করি। এতে করে বেশিরভাগ সময়ই সুন্দর একটা শেপ আসে না। আপনার পাশের কোন বিউটি সেলুন আই ব্রোর কাজটি করুন। এতে চোখের সৌন্দর্য বজায় থাকবে।
স্কিনের জন্য সঠিক প্রোডাক্ট ব্যবহারস্কিন কেয়ারের জন্য প্রোডাক্ট কিনলে তিনটি বিষয় মাথায় রাখতে হবে। প্রথম দেখতেই হবে ভিটামিন সি আছে কিনা কারণ ভিটামিন সি অ্যান্টিঅক্সিডেন্ট থাকে তা স্কিন ব্রাইট করতে সাহায্য করে। এছাড়া আলফা হাইড্রোক্সি অ্যাসিড এক্সফোলিয়েটার মৃত কোষ গুলো সরিয়ে নতুন কোষ গজাতে সাহায্য করে।

ফাউন্ডেশন ব্যবহারে সতর্কতা হেভি ফাউন্ডেশনগুলো স্কিন রাফ করে তোলে। পাউডার বেসড ফাউন্ডেশন ব্যবহার করা বন্ধ করুন। ঝলমলে ত্বকের জন্য লাইট টু মিডিয়াম কভারেজ ফাউন্ডেশন ব্যবহার করুন।

সানস্ক্রিন ব্যবহার রোদে যেন স্কিনে ট্যান না পড়ে এজন্য ভালো সানস্ক্রিন ব্যবহার করুন। একবার স্কিন বুড়িয়ে গেলে তখন তাকে ঠিক করে তোলা কঠিন হয়ে পড়ে। এজন্য শুরু থেকেই সান স্ক্রিন ব্যবহার করুন।

এ জাতীয় আরও খবর

ময়মনসিংহে গর্তে মিলল দুই শিশুসহ তিনজনের মরদেহ

দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি

আজিজের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির অধীনে নয় : পররাষ্ট্রমন্ত্রী

মাঝ আকাশেই সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, নিহত ১

উপজেলা নির্বাচনেও জনগণের সায় নেই : মির্জা ফখরুল

রাইসির জানাজায় লাখো মানুষের ঢল

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন রাষ্ট্রপতি

রাইসির স্মরণে নিরাপত্তা পরিষদে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল

ওপেনিংয়ে লিটন নাকি সৌম্য, যুক্তরাষ্ট্রের একাদশে কারা

নাশকতার মামলায় জামায়াত নেতা আজহারের কারাদণ্ড