শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে পুলিশের হাইপারটেনশন প্রতিরোধ বিষয়ক সভা ও মেধাবৃত্তি প্রদান

news-image

রংপুর ব্যুরো : রংপুর মেট্রোপলিটন পুলিশ লাইন্স মিলনায়তন কক্ষে আজ শনিবার পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদের সভাপতিত্বে হাইপারটেনশন প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা, মেধাবৃত্তি প্রদাণ ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে হাইপারটেনশনের কারণ, প্রতিকার ও প্রতিরোধ নিয়ে নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন রংপুুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোঃ মাহফুজুর রহমান ও অধ্যাপক ডা. শাহ মোঃ সারোয়ার জাহান, হাইপারটেনশন রিসার্চ সেন্টার রংপুরের সিইও আনোয়ার হোসেন।

এতে বক্তারা হাইপারটেনশন থেকে বাঁচার জন্য নিয়মিত স্বাস্থসম্মত জীবন যাপন ও মানসিক চাপ ব্যবস্থাপনার উপর গুরুত্ব আরোপ করেন। পরে ২০১৮ সালের পিএসসি ও জেএসসি পরীক্ষা এবং ২০১৯ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল (জিপিএ-৫) অর্জন করা আরপিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের ২৯জন সন্তানকে মেধাবৃত্তি সনদপত্র, মেডেল, বই ও অর্থ পুরস্কার দেয়া হয় ।

এতে শিক্ষার্থীদের পক্ষে অনুভূতি ব্যক্ত করে অপ্সরা আলীম ও মেহেদী হাসান মানিক। এই পুরস্কার অর্জন তাদেরকে ভবিষ্যতে আরও ভালো ফলাফল অর্জনে উৎসাহিত করবে বলে মতামত প্রকাশ করে। সর্বশেষে কৃতী শিক্ষর্থীদের উদ্দেশ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাঃ আব্দুল আলীম মাহমুদ বলেন, “স্বপ্নের বাংলাদেশ গড়তে সু-শিক্ষার কোনো বিকল্প নেই। দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক মুক্ত দেশ গঠনে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান।

এ জাতীয় আরও খবর

বিজয়নগরে বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার, তৈরির সরঞ্জামসহ ৩ জন গ্রেফতার

বিপৎসীমার ওপরে সুরমা, বাড়ছে কুশিয়ারার পানি

গরমে যেসব খাবারে অতিরিক্ত ঘাম হয়

গাজায় ‘জয়ী’ হতে না পেরে অন্যত্র দৃষ্টি ইসরায়েলের

বাবার ইচ্ছে পূরণে হেলিকপ্টার উড়িয়ে কনের বাড়িতে বর

‘রোহিঙ্গা গণহত্যা মামলা প‌রিচালনার তহ‌বি‌ল অপর্যাপ্ত’

জিম্বাবুয়েকে হারিয়ে যা বললেন শান্ত

তীব্র তাপপ্রবাহে ঝুঁকিতে বোরো উৎপাদন, চিটা হওয়ার শঙ্কা

দীর্ঘদিন কৃষকের ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে

মার্চে ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ, কিন্তু কেন

প্রতিদিন মা হারাচ্ছে ৩৭ ফিলিস্তিনি শিশু