শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পীরগঞ্জে ছাড়পত্র ছাড়াই মুরগির খামার : দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জে আশরাফুল ইসলাম ওরফে জাহাঙ্গীর আলম পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই পালগড় দারুল এহসান দাখিল মাদ্রাসা ও বসতবাড়ির ১শ গজের মধ্যেই গড়ে তুলেছেন মুরগির খামার। মাদ্রাসা ও বসতবাড়ির পাশেই খামারটি হওয়ায় বিষ্ঠার দুর্গন্ধে ওই মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছেন।এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মোতাব্বেরুল ইসলাম নামে একজন রংপুর পরিবেশ অধিদপ্তরের নিকট আবেদন করেও কোন প্রতিকার পাননি। এদিকে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা সরেজমিনে পরিদর্শন করলেও অদৃশ্য কারণে বহাল রয়েছে খামারটি।

জানা গেছে, উপজেলার চৈত্রকোল ইউনিয়নের শাল্টি সমসদিঘি পালগড় গ্রামে উক্ত খামারটি। চলতি বছরের ফেব্রুয়ারি নোমান ফুডস বেকারির মালিক আশরাফুল ইসলাম ওরফে জাহাঙ্গীর আলম পরিবেশ অধিদপ্তর ও এলাকাবাসীর শত বাধাকে তোয়াক্কা না করে ব্রয়লার মুরগির খামার স্থাপন করেন। খামারের মুরগির বিষ্ঠাগুলো মাদ্রাসার ২০ গজ দূরে রেখেছেন। বিষ্ঠার প্রচ- দুর্গন্ধে শিক্ষার্থীরা মাদ্রাসায় এসেও ক্লাস করতে পারছে না। মাদ্রাসার সহ-সুপার, মতিয়ার রহমান, আজিজার রহমানসহ একাধিক এলাকাবাসীর সাথে কথা হলে তারা বলেন, খামারের বিষ্ঠার দুর্গন্ধে শিক্ষার্থীরা ক্লাসে যেতে পারছে না। যেতে হলে মুখে হাত দিয়ে ক্লাস করতে হয় তাদেরকে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার টিএমএ মমিন জানান, লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিব। অভিযুক্ত জাহাঙ্গীর আলম বলেন, সব জায়গা ম্যানেজ করে ব্যবসা চালিয়ে যাচ্ছি, তবে দুর্গন্ধ হলে আমার কিছুই করার নেই।

এ জাতীয় আরও খবর

বিজয়নগরে বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার, তৈরির সরঞ্জামসহ ৩ জন গ্রেফতার

বিপৎসীমার ওপরে সুরমা, বাড়ছে কুশিয়ারার পানি

গরমে যেসব খাবারে অতিরিক্ত ঘাম হয়

গাজায় ‘জয়ী’ হতে না পেরে অন্যত্র দৃষ্টি ইসরায়েলের

বাবার ইচ্ছে পূরণে হেলিকপ্টার উড়িয়ে কনের বাড়িতে বর

‘রোহিঙ্গা গণহত্যা মামলা প‌রিচালনার তহ‌বি‌ল অপর্যাপ্ত’

জিম্বাবুয়েকে হারিয়ে যা বললেন শান্ত

তীব্র তাপপ্রবাহে ঝুঁকিতে বোরো উৎপাদন, চিটা হওয়ার শঙ্কা

দীর্ঘদিন কৃষকের ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে

মার্চে ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ, কিন্তু কেন

প্রতিদিন মা হারাচ্ছে ৩৭ ফিলিস্তিনি শিশু