রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী শিশু নির্যাতন,ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রংপুরে মানববন্ধন

news-image

রংপুর ব্যুরো : শিশু সায়মাসহ দেশের বিভিন্নস্থানে চলমান নারী শিশু-কিশোর নির্যাতন-নিপীড়ন, ধর্ষণ ও নৃশংস হত্যাকা-ের প্রতিবাদ এবং ধর্ষক-খুনিদের ফাঁসির দাবিতে খেলাঘর রংপুর কমিটির আয়োজনে আজ শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

খেলাঘর রংপুরের সমন্বয়ক এলাহী ফারুকের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিজামুল ইসলাম বাবলু, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ওসমান গণি শুভ্র, উদীচীর সংগঠক দেবদাস ঘোষ দেবু প্রমুখ।

এতে বক্তারা প্রতিদিন শিশুর প্রতি পাশবিক নির্যাতন নিপীড়ন বেড়ে চলেছে। শিশুর হাসিতে সুখী সুন্দর মানবিক বাংলাদেশের স্বপ্ন আজ ধুকে ধুকে মরছে। ধর্ষণ মহামারি আকার ধারণ করায় দেশের প্রত্যেকটি মানুষ আজ তাদের মেয়ে, বোন, স্ত্রী ও স্বজন নিয়ে আতঙ্কিত। কেউ যেন কারো কাছে নিরাপদ নয়। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে পরিবার কোথাও স্বস্তি নেই। এই অবস্থার পরিবর্তন ও অপরাধীদের দ্রুত বিচার না হলে আমাদের আগামী প্রজন্ম বিপদগামী হবে। ধর্ষকদের আগ্রাসী মনেবৃত্তি আরও বেড়ে যাবে।

তাই অবিলম্বে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে বিচার ব্যবস্থায় আইনের ফাঁকফোকর বন্ধের করতে হবে। মানববন্ধন খেলাঘরের সদস্যরা ছাড়া বিভিন্ন সংগঠনের প্রতিনিধি,সচেতন মহল ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩