রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরানের স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

news-image

অনলাইন ডেস্ক: পাকিস্তানের একটি আদালত আজ বুধবার দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন। বুশরা বিবির আইনজীবী নাঈম পানজুথা বলেছেন, কারাগারে স্থানান্তরের ব্যাপারে বুশরা বিবির আবেদন মঞ্জুর করে এই নির্দেশ দিয়েছেন আদালত। বার্তা সংস্থা রয়টার্স খবরটি দিয়েছে।

ইসলামাবাদ হাইকোর্টে করা আবেদনে বুশরা বিবি কর্তৃপক্ষের বিরুদ্ধে তার গোপনীয়তা লঙ্ঘন এবং তার বাড়িতে বিষাক্ত খাবার পরিবেশনের অভিযোগ এনেছিলেন। তিনি এবং তার আইনজীবীরা অভিযোগে আরও বলেছিলেন যে, তার বাড়িতে নিরাপত্তা বাহিনী ও কারাগারের পুরুষ কর্মীদের উপস্থিতি বেশি। তবে দেশটির কারা কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছেন।

বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে গত জানুয়ারি মাসে ইমরান-বুশরা দম্পতি দোষী সাব্যস্ত হওয়ার পর থেকে ইসলামাবাদে ইমরান খানের হিলটপ ম্যানশনের বাড়ির একটি কক্ষে বুশরা বিবিকে গৃহবন্দী করে রাখা হয়।

ইসলামাবাদ প্রশাসনের স্থানীয় কর্মকর্তা আফহাল আহমাদ বলেছেন, আইনজীবীদের মাধ্যমে বুশরা বিবি তাকে কারাগারে স্থানান্তরের আবেদন করেছিলেন। আদালত তার আবেদন মঞ্জুরের কিছুক্ষণ পরই তাকে কারাগারে নেওয়া হয়েছে।

ইমরান খানের রাজনৈতিক দল পিটিআই এক বিবৃতিতে বলেছে যে, বুশরা বিবিকে এবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন আদালত। সেখানেই বন্দী আছেন ৭০ বছর বয়সী ইমরান খান।

এর আগে, গত মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আহমেদ শরীফ এক প্রশ্নের জবাবে বলেছেন যে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে হামলায় জড়িত একটি পক্ষের সঙ্গে কোনো চুক্তির ব্যাপারে আলোচনা করা সম্ভব নয়।

তিনি ইমরান খানের গ্রেপ্তারের প্রতিবাদে গত বছরের ৯ মে পিটিআই সমর্থকদের সামরিক স্থাপনায় আগুন দেওয়ার কথা উল্লেখ করে বলেছিলেন যে, হামলায় জড়িতদের আগে ক্ষমা চাইতে হবে। এরপরই কেবল তারা আলোচনার জন্য অনুরোধ করতে পারে।

এ প্রসঙ্গে ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী আসাদ কায়সার স্থানীয় এআরওয়াই টিভিকে বলেছেন যে, কোনো ধরনের ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

সংসদে অনাস্থা ভোটের মাধ্যমে ২০২২ সালের এপ্রিলে ইমরান খানকে ক্ষমতা থেকে অপসারণ করা হয়। দেশটির প্রভাবশালী সামরিক বাহিনীর জেনারেলরা ষড়যন্ত্র করে তাকে ক্ষমতাচ্যুত করেছেন বলে অভিযোগ করে আসছেন ইমরান। তবে পাকিস্তান সেনাবাহিনী বরাবরই ইমরান খানের এই অভিযোগ অস্বীকার করছে।

এ জাতীয় আরও খবর

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি