মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন বিভিন্ন সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের (কমিউনিটি সেন্টার) সেবার মানোন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ডেকোরেটরকে নিবন্ধন কার্যক্রমের আওতায় আনতে যাচ্ছে সংস্থাটি।

শুক্রবার (১৯ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে সংস্থাটির প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীনের স্বাক্ষর করা একটি গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন জানান, আগ্রহী ডেকোরেটর প্রতিষ্ঠানসমূহকে মেয়র, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বরাবর এক হাজার টাকার পে-অর্ডার (অফেরতযোগ্য) জমা প্রদানপূর্বক আগামী ৩০ মের মধ্যে প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তার দপ্তর হতে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করা যাবে।

আবেদনপত্রের সাথে সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের শ্রেণি অনুযায়ী নির্ধারিত বাৎসরিক এককালীন টাকার পে-অর্ডার (সাথে ১৫ শতাংশ ভ্যাটের পৃথক পে-অর্ডারসহ) প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কার্যালয়ে জমা প্রদানের জন্য বলা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, প্রতিটি সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের জন্য সর্বোচ্চ ৪টি প্রতিষ্ঠানকে (ডেকোরেটর) ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য নিবন্ধন দেওয়া হবে। একটি প্রতিষ্ঠান একাধিক সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের জন্য আবেদন করতে পারবে। সে ক্ষেত্রে তাকে পৃথক পৃথক আবেদনপত্রে পৃথক পে-অর্ডার জমা দিতে হবে।