সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাভারে ২০ কিলোমিটার যানজট, ভোগান্তিতে যাত্রীরা

news-image

সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার অদূরে সাভারের বিভিন্ন পয়েন্টে ২০ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে ঈদে ঘরমুখো মানুষ। তবে হাইওয়ে পুলিশের দাবি, কোথাও কোথাও গাড়ির ধীরগতি রয়েছে। কিন্তু দীর্ঘ যানজট নেই।

সোমবার (৮ এপ্রিল) বিকেলে সাভারের ঢাকা-আরিচা মহাসড়ক, নবীনগর চন্দ্রা মহাসড়ক ও ইপিজেড-আশুলিয়া-আব্দুল্লাপুর সড়কে এ যানজটের চিত্র দেখা যায়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর থেকে বলিয়ারপুর পর্যন্ত ২ কিলোমিটার, জাহাঙ্গীরনগর থেকে নবীনগর পর্যন্ত প্রায় ২ কিলোমিটার, নবীনগর থেকে নয়ারহাট ২ কিলোমিটার ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর থেকে চন্দ্রা প্রায় ১০ কিলোমিটার এবং ইপিজেড-আশুলিয়া-আব্দুল্লাপুর সড়কে বাইপাইল থেকে নবীনগর পর্যন্ত ২ কিলোমিটার ও বাইপাইল থেকে জামগড়া ২ কিলোমিটার সড়কে যানজট দেখা দিয়েছে।

সিরাজগঞ্জগামী যাত্রী তানিম বলেন, সাভার থেকে সাড়ে ৪টার দিকে বাসে উঠেছি। এখন আশুলিয়ার শ্রীপুরে আছি। এত সময়েও চন্দ্রা পার হতে পারিনি।

অপরদিকে পোশাক শ্রমিক শরিফা আক্তার বলেন, আমি সাভারের হেমায়েতপুর থেকে চন্দ্রা যাওয়ার জন্য ঠিকানা বাসে উঠেছি। কিন্তু দুই ঘণ্টায় জিরানী এসেছি। এখনো জ্যামে বসে আছি। কিন্তু গন্তব্যে পৌঁছাতে না পেরে ক্ষোভের কথা জানান।

রাজধানী বাসের চালক মেহেদী জানান, গাবতলীর পর থেকে হেমায়েতপুর, সাভার, নবীনগর কিছুটা যানজট পেয়েছি। কিন্তু বাইপাইলে এসে দীর্ঘ সময় বসে আছি।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আয়ুব আলী ঢাকা পোস্টকে জানান, সড়কে বাস ও যাত্রীর সংখ্যা বাড়ায় ধীরগতি সৃষ্টি হয়েছে। তবে দীর্ঘ যানজট নেই। আমরা যানজট নিয়ন্ত্রণে কাজ করছি।