মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট

news-image

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : ঈদুল ফিতরকে সামনে রেখে যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে। আজ শুক্রবার ভোর রাত থেকে মুন্সীগঞ্জের গজারিয়া, নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার অংশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কটিতে চট্টগ্রামগামী লেনে ভোর রাত থেকে যানবাহনের চাপ বাড়তে থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

যানজটের কারণে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে ঈদে বাড়ি ফেরা যাত্রীদের। যানজটে আটকে থাকা গাড়িগুলোর মধ্যে পণ্যবাহী ট্রাক, পিকআপ, ব্যক্তিগত গাড়িসহ বাসের সংখ্যাই বেশি।

যানজটের কারণ সম্পর্কে ভবেরচর হাইওয়ে থানার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, ঈদকে সামনে রেখে স্বাভাবিক নিয়মেই মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে মহাসড়কটিতে আজ সকাল থেকে যানবাহনগুলো ধীরগতিতে চলছে। যানবাহনের অতিরিক্ত চাপের কারণে সোনারগাঁ থেকে কুমিল্লার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু পর্যন্ত যানবাহন ধীরগতিতে চলাচল করছে বলেও জানান ওসি।

তবে বিকেলের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে পারে বলে মনে করছেন ভবেরচর হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির।

এদিকে এই পথ ব্যবহারকারী অনেকেই দীর্ঘ যানজটে আটকে অতিষ্ঠ হয়ে উঠেছেন। জ্যামে আটকে থাকা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ভোর রাত থেকে এই যানজটের সৃষ্টি হয়। ধীরে ধীরে যানবাহন চলছে। মাঝে মধ্যে চলছে, আবার অনেকক্ষণ বসে থাকতে হচ্ছে। এছাড়া যানজটে আটকেপড়া যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। বিশেষ করে নারী, শিশু ও বৃদ্ধরা বেশি ভোগান্তিতে পড়েছেন।