মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত পুলিশ : হাইওয়ে পুলিশপ্রধান

news-image

নিজস্ব প্রতিবেদক : ঈদ এলেই ছিনতাইকারী ও মলম পার্টিসহ বিভিন্ন অপরাধিদের তৎপরতা বেড়ে যায়। সাধারণ মানুষের ঈদযাত্রা নিরাপদ ও আনন্দঘন করতে এরইমধ্যে বহু অপরাধীকে ধরা হয়েছে। সাদা পোশাকেও আমাদের নজরদারি রয়েছে। বৃহস্পতিবার (০৪ এপ্রিল) দুপুরে বাইপাইলে সড়ক পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শাহাবুদ্দিন খান আরও বলেন, ঈদুল ফিতরের যাত্রা উপলক্ষে আমাদের সার্বিক প্রস্তুতি এবং নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এটা আমি বলব, প্রত্যেকবারের মতোই ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এবারে বিশেষ করে নবীনগর থেকে চন্দ্রা পর্যন্ত সড়কের নির্মাণকাজ চলছে। ইতোমধ্যে সড়ক ও জনপথসহ সংশ্লিষ্টদের সঙ্গে আমাদের কয়েক দফা কথা হয়েছে, সমন্বয় হয়েছে। তবে নির্মাণকাজ ঈদের আগপর্যন্ত তারা যে অবস্থায় রাখবে, সেটা যাতে ঈদযাত্রায় কোনো বাধা তৈরি না করে। ইতোমধ্যে অনেক কাজ হয়েছে। অনেক কিছু অপসারণও হয়েছে। যেখানে কনস্ট্রাকশনের কাজের জন্য ঘেরাও করা ছিল, সে জায়গাগুলো অনেক পরিষ্কার করা হয়েছে। আরও কিছু করা হবে। নিরাপত্তা ব্যবস্থাও সার্বিকভাবে নেওয়া হয়েছে। আমাদের জ্যেষ্ঠ কর্মকর্তারা, মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তারা, জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ ও পুলিশ হেডকোয়ার্টার থেকে আমরা সার্বিকভাবে পরিদর্শন করছি। যাতে আমাদের ঘরমুখো সাধারণ মানুষ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে এবারের ঈদযাত্রায় শামিল হতে পারে। নিরাপদে তারা স্বজনদের কাছে পৌঁছাতে পারে। আবার যাতে ভালোভাবে ফিরে আসতেও পারে।

তিনি বলেন, এবারও আমরা বডি অন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা বিশেষ করে ড্রোনের ব্যবহার করছি। যানজট নিরসনে আমরা সর্বশক্তি দিয়ে মাঠে থাকব।
সড়ক ও জনপথের নির্মাণকাজে নিরাপত্তা চিহ্নিতকরণ না থাকা প্রসঙ্গে সমন্বয়হীনতা আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের সমন্বয় আছে। সরকারি কর্মচারী আমরা। বিভিন্ন বিভাগে কাজ করি। সড়ক নিরাপত্তা ও মানুষের নিরাপত্তার জন্য কাজ করি। তবে দুর্ঘটনা যে কোনো মুহূর্তে হতে পারে। তার অনেকগুলো কারণও থাকে। সেক্ষেত্রে আমরা বলব, যিনি চালক, যার হাতে স্টিয়ারিং থাকে, রাস্তার পরিস্থিতিসহ অনেক কিছু মাথায় রেখেই আমাদের যান চলাচল করতে হবে। যে সড়কে নির্মাণকাজ চলছে, সেখানে কিছু প্রতিবন্ধকতা থাকবে। সেগুলো মাথায় রেখেই গাড়ি পরিচালনা করতে হবে।

প্রেস ব্রিফিংয়ে হাইওয়ে পুলিশ প্রধান আরও বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সহযোগী হিসেবে কাজ করছে। এজন্য মোবাইল কোর্ট আছে। ভাড়া বেশি নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জি, গাজীপুর হাইওয়ে পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফি ও আশুলিয়া থানার ওসি এএফএম সায়েদ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ময়মনসিংহে গর্তে মিলল দুই শিশুসহ তিনজনের মরদেহ

দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি

আজিজের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির অধীনে নয় : পররাষ্ট্রমন্ত্রী

মাঝ আকাশেই সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, নিহত ১

উপজেলা নির্বাচনেও জনগণের সায় নেই : মির্জা ফখরুল

রাইসির জানাজায় লাখো মানুষের ঢল

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন রাষ্ট্রপতি

রাইসির স্মরণে নিরাপত্তা পরিষদে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল

ওপেনিংয়ে লিটন নাকি সৌম্য, যুক্তরাষ্ট্রের একাদশে কারা

নাশকতার মামলায় জামায়াত নেতা আজহারের কারাদণ্ড