শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

যে মাইলফলক ছুঁয়ে সাজঘরে মাহমুদউল্লাহ

news-image

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাত্র এক রান করার মধ্য দিয়ে বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রানের মাইলফলক ছুঁলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

রিয়াদের আগে ওয়ানডেতে ৫ হাজারী ক্লাবের সদস্য হন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল, সাবেক অধিনায়ক ও বর্তমান অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান।

মঙ্গলবার মাঠে নামার আগেই হাতছানি দিচ্ছিল মাইলফলকটা। নামের পাশে ছিল ৪৯৯৯ রান। অর্থাৎ ১ রান করতে পারলেই ওয়ানডের ৫ হাজারি ক্লাবে ঢুকে পড়বেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিউজিল্যান্ডের তারকা পেসার লুকি ফার্গুসনকে কভারে ঠেলে দিয়ে সিঙ্গেলস রান নেওয়ার মধ্য দিয়ে মাইলফলক ছুঁয়ে ফেললেন মাহমুদউল্লাহ।

দেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৮ হাজারি ক্লাবের সদস্য হন তামিম ইকবাল। সাকিব ও মুশফিক নাম লিখিয়েছেন ৭ হাজারি ক্লাবে।

ওয়ানডেতে ৫ হাজার রান করতে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে কম ইনিংস লেগেছে তামিমের। ১৫৮ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছিলেন বাঁহাতি এই ওপেনার।

সাকিবের লেগেছিল ১৬৮ ইনিংস, মুশফিক ১৭৬ আর মাহমুদউল্লাহর লেগেছে ১৯২ ইনিংস।

মঙ্গলবার মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় সিরিজ হার এড়াতে নেমে ২৭ বলে দুই বাউন্ডারিতে ২১ রান ফেরেন রিয়াদ। তার বিদায়ে ১৩৭ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।