শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণকে সঙ্গে নিয়ে ‘পাতানো নির্বাচন’ প্রতিহত করা হবে: মির্জা ফখরুল

news-image

নীলফামারী প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বাংলার মাটিতে আর কোনো ‘পাতানো নির্বাচন’ করতে দেওয়া হবে না। জনগণকে সঙ্গে নিয়ে ‘পাতানো নির্বাচন’ প্রতিহত করা হবে।

শনিবার তারুণ্যের রোডমার্চ কর্মসূচিতে অংশ নিয়ে রংপুর থেকে দিনাজপুর যাওয়ার পথে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে এক পথসভায় তিনি এসব কথা বলেন।

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আয়োজনে ‘তারুণ্যের রোডমার্চ’ শুরু হয়েছে। আজ বিকেলে দিনাজপুরে গিয়ে এই রোডমার্চ শেষ হবে।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে। তারা গণতন্ত্রকে নির্বাসনে পাঠাতে চায়।

তিনি বলেন, নিত্যপণ্যের দাম কয়েকগুণ বেড়েছে, ঠিকমতো বিদ্যুৎ থাকছে না, উৎপাদন ব্যহত হচ্ছে। কৃষক সেচ ও কৃষিকাজ করতে পারছেন না।

বিএনপি মহাসচিব বলেন, সরকার ব্যাংক খালি করে দিয়েছে। রিজার্ভ থেকে টাকা চুরি করছে। এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়।

সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির সভাপতি আবদুল গফুর সরকারের সভাপতিত্বে পথসভায় আরও বক্তব্য রাখেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদল সভাপতি (ভারপ্রাপ্ত) রাশেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, স্বেচ্ছাসেবক দল কমিটির সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, চলচ্চিত্র অভিনেতা ও জাসাস কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক শিবা শানু প্রমুখ।

এ সময় স্থানীয় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।