রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত ঘোষণার পর রাস্তায় নড়ে উঠল নবজাতক, এরপর…

news-image

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : নবজাতককে ‘মৃত’ ঘোষণা করেন চিকিৎসক। দেওয়া হয় মৃত্যুসনদও। এরপর মরদেহ নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় নড়ে উঠে নবজাতক। পরে ফের তাকে হাসপাতালে ভর্তি করান স্বজনরা।

সেখানে নবজাতক ওয়ার্ডের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে তার মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে।

জানা গেছে, ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বড়মা এলাকার বাসিন্দা সাইফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুনকে গত রোববার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। এদিন রাতে কন্যাসন্তানের জন্ম দেন হালিমা।

পরে নবজাতককে এনআইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। এরপর মঙ্গলবার বেলা ১১টার দিকে নবজাতককে মৃত ঘোষণা করে সনদ দেন নিউনেটোলজি বিভাগের সহকারী রেজিস্ট্রার। অত্যন্ত কম ওজন ও সময়ের পূর্বে জন্ম নেওয়ায় মৃত্যু হয়েছে বলে মৃত্যুসনদে উল্লেখ করা হয়েছে।

নবজাতকের বাবা সাইফুল ইসলাম বলেন, ‘বেলা ১১টার দিকে আমার মা আর ফুফুকে জানানো হয় বাচ্চা মারা গেছে, তাকে বাড়ি নিতে যেতে। বিষয়টি আমাকে জানানোর পর আমি ত্রিশাল থেকে হাসপাতালে ছুটে এসে মৃত্যুর সনদ নিয়ে হাসপাতাল ত্যাগ করি।’

‘এরপর অর্ধ রাস্তায় যেতেই হঠাৎ বাচ্চাটি নড়ে উঠে এবং বড় করে শ্বাস নিতে থাকে। পরে গাড়ি ঘুরিয়ে আবারও মমেক হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে গেলে সেখান থেকে এনআইসিইউতে পাঠানো হয়’, বলেন সাইফুল ইসলাম।

তবে ফের হাসপাতালে ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন থাকা অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে নবজাতক মৃত্যুবরণ করে বলে জানান শিশুটির চাচা আবু হানিফ।

তিনি বলেন, ‘রাত ১২টার দিকে নবজাতকের মৃত্যু হয়েছে, হাসপাতালের কার্যক্রম শেষে এখন রাত ১টার দিকে বাড়ির উদ্দেশে রওনা হয়েছি।’

জানতে চাইলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জাকিউল ইসলাম বলেন, নবজাতককে গুরুত্ব সহকারে চিকিৎসা দেওয়া হয়েছে। তারপরও বিষয়টি সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান তদন্ত করে দেখবেন।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩