রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ডে আগুন : ১২ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি, কাজ শুরু করেছে সেনাবাহিনী

news-image

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে তুলার গোডাউনে লাগা আগুন ১২ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে এখন ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ শুরু করেছে সেনা, নৌ ও বিমান বাহিনী।

শনিবার রাত ১০টায় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। ফায়ার সার্ভিসের পাশাপাশি এখন সেনাবাহিনী ও নৌবাহিনীর চারটি ইউনিট কাজ শুরু করেছে। পাশাপাশি এয়ারফোর্সের টিমও রিপোর্ট করেছে। তাদের দুটি ইউনিটও কাজ করবে।

এর আগে সকাল সাড়ে ১০টায় উপজেলার ছোট কুমিরা এলাকার নেমসন কনটেইনার ডিপোর পাশে অবস্থিত ওই তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই গোডাউনে ২৭শ টন তুলা ছিল।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ১০ সদস্যের কমিটি করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জমানা ঘটনাস্থল পরিদর্শন করে কমিটি গঠনের নির্দেশ দেন।

কমিটিতে জেলা প্রশাসনের স্থানীয় সরকার উপ-পরিচালক বদিউল আলমকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া কমিটিতে অতিরিক্ত পুলিশ সুপার মর্যাদার একজন পুলিশ কর্মকর্তা, শিল্প পুলিশের প্রতিনিধি, ফায়ার সার্ভিস, কলখানার ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজি, সীতাকুণ্ডের ইউএনও, থানার ওসি, বিটিএমসি’র প্রতিনিধি, বিস্ফোরক অধিদপ্তরের প্রতিনিধিকে সদস্য হিসেবে রাখা হয়েছে। ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে কমিটিকে।

জেলা প্রশাসন জানিয়েছে, ‘এসএল’ গ্রুপের মালিকানাধীন ‘ইউনিটেক্স গ্রুপ’র ভাড়ায় নেওয়া ওই তুলার গোডাউনে আগুন লাগে। এসএল গ্রুপ গত এক সপ্তাহ ধরে গোডাউনটিতে ওয়েল্ডিংয়ের কাজ করছিল। ওয়েল্ডিংয়ের স্ফুলিঙ্গ থেকেই অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে বলে জেলা প্রশাসনের ধারণা।

কুমিরা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার সুলতান মাহমুদ বলেন, সন্ধ্যার পর পানির অভাবে আগুন নির্বাপণে সমস্যায় পড়তে হয়েছে। তবে পরে আরও একটি জলাশয় খুঁজে বের করা হয়েছে। সেখানে পাম্প লাগানো হয়। এখন স্বাভাবিক কাজ চলছে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট বর্তমানে কাজ করছে।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে