বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বোল্টের অ্যাকাউন্ট থেকে ১২৫ কোটি টাকা হাওয়া

news-image

স্পোর্টস ডেস্ক : উসাইন বোল্টের অ্যাকাউন্ট থেকে মুহূর্তেই হাওয়া হয়ে গেল ১২ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১২৫ কোটি টাকার বেশি। সাবেক তারকা এই দৌড়বিদের আইনজীবী লিন্টন গর্ডনের বরাতে এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম।

জানা যয়, ভবিষ্যতের সঞ্চয় হিসেবে রাখা মোটা অঙ্কের এই টাকাই খোয়ালেন বোল্ট। তার আইনজীবী জানান, অবসর নেওয়ার পর জ্যামাইকার দৌড়বিদ তার সব সঞ্চয় একটি ব্যাংকের অ্যাকাউন্টে রেখেছিলেন। সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা।

গর্ডন বলেন, ‘এমন খবর পেলে যে কেউ ভেঙে পড়বে। বোল্টের ক্ষেত্রেও এটা সত্যি। তিনি এই অ্যাকাউন্টটিকে ভবিষ্যতের সঞ্চয় হিসাবে রেখেছিলেন।’

এদিকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে জ্যামাইকার আর্থিক পরিষেবা কমিশন। অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক বলেন, ‘পুরো বিষয়টা ক্ষতিয়ে দেখা হবে। সব সত্যি সামনে আসবে। কী ভাবে অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হল তা দেখা হবে। এই চুরির ফলে কারা লাভবান হল সেটা খুঁজে বার করা হবে। কে এই কাণ্ড ঘটল সেটা দেখতে হবে।’

এর আগে গত ১০ জানুয়ারি বোল্টকে সতর্ক করে তার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকা শেয়ারবাজারের সংস্থাটি। এরপরেই ১২ মিলিয়ন ডলার হাওয়া।

৩৬ বছর বয়সী বোল্ট অলিম্পিকে ৯টি সোনার পদক জিতেছেন। ১১ বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন। তাকে অনেকে সর্বকালের সেরা দৌড়বিদ বলেও মনে করেন। ১০০ মিটার (৯.৫৮ সেকেন্ডস), ২০০ মিটার (১৯.১৯ সেকেন্ডস) এবং ৪০০ মিটার (৩৬.৮৪ সেকেন্ডস) রিলেতে বিশ্বরেকর্ড এখনও তার দখলে। ২০০ মিটারে চার বিশ্বচ্যাম্পিয়নশিপ জেতার রেকর্ড আছে বোল্টের।