রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইফতেখারের সেঞ্চুরি আর সাকিবের তাণ্ডবে বরিশালের জয়

news-image

স্পোর্টস ডেস্ক : ইফতেখার আহমেদ ও সাকিব আল হাসানের ব্যাটিং তাণ্ডবে বরিশালের টানা চতুর্থ জয়। পাঁচ ম্যাচে টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান অক্ষুন্ন রাখল বরিশাল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান নবম আসরে নিজেদের প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে হেরে মিশন শুরু হয় বরিশালের। সেই ম্যাচে সাকিব আল হাসানের ৩২ বলের ৬৭ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৯৪/৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও হার এড়াতে পারেনি বরিশাল।

এরপর নিজেদের টানা চার ম্যাচে বরিশাল হারায় রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। বৃহস্পতিবার রংপুরকে ফের হারায় বরিশাল।

এদিন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বরিশাল। পঞ্চম উইকেটে পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ইফতেখার আহমেদের সঙ্গে ৮৬ বলে ১৯২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন সাকিব আল হাসান।

সাকিব-ইফতেখারের এই জুটিতেই বিপিএল ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ ২৩৮ রানের পাহাড় গড়ে বরিশাল। এর আগে বিপিএলে ২০১৯ সালে কুমিল্লার বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ২৩৮ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই আসরেই চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে ৪ উইকেটে রেকর্ড ২৩৯ রান করে রংপুর রাইডার্স।

বৃহস্পতিবার বরিশালের রানের পাহাড় গড়ার পথে ৪৫ বলে ৬টি চার আর ৯টি ছক্কার সাহায্যে ১০০ রান করে অপরাজিত থাকেন ইফতেখার আহমেদ। আর ৪৩ বলে ৯টি চার আর ৬টি ছক্কার সাহায্যে ৮৯ রান করে অপরাজিত থাকেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

টার্গেট তাড়া করতে নেমে শামিম হোসেনের ২৪ বলের অপরাজিত ৪৪ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৭১ রান করতে সক্ষম হয় রংপুর রাইডার্স। ৬৭ রানের জয় পায় বরিশাল।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩