শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার কাঁপাবে শীত, নামতে পারে বৃষ্টি

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশের বিস্তীর্ণ অঞ্চলে তাপমাত্রা কিছুটা বেড়ে আবারও কমতে পারে। চলমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে বলেই আভাস মিলেছে, সেই সঙ্গে শনিবার হালকা অথবা গুঁড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

শৈত্যপ্রবাহের মধ্যে শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ২০ জেলার ওপর দিয়ে বয়ে গেছে শৈত্যপ্রবাহ।

আবহাওয়া অধিদপ্তরের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে চলতি মাসে দুই থেকে তিনটি শৈত্য প্রবাহের আশঙ্কার কথা বলা হয়েছে, যার মধ্যে একটি মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। গত ৩ থেকে ৭ জানুয়ারি এক দফা শৈত্যপ্রবাহ বয়ে যায়। এরপর আরেকদফা শৈত্যপ্রবাহ চলছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানান, বিরাজমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। তবে শনিবারের মধ্যে কোথাও কোথাও হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ সময় তাপমাত্রা সামান্য বেড়ে কোথাও কোথাও শৈত্যপ্রবাহ কমতে পারে। সোমবার থেকে রাতের তাপমাত্রা কমতে পারে। এ সময় অনেক এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাবে আবারও।

কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, শনিবার সকাল ১০টার থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, ব্রাক্ষণবাড়িয়া ও সিলেট বিভাগের জেলাগুলোতে খুব হালকা বৃষ্টি হতে পারে।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী