শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনাকে হারাল রংপুর

news-image

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের ম্যাচে খুলনা টাইগার্সকে ৪ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। শুরুতে ব্যাট করতে নেমে ১৩০ রানে অলআউট হয়ে যায় খুলনা। জবাব দিতে নেমে ৩ বল হাতে রেখে জয় তুলে নেয় রংপুর। ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন বল হাতে ৪ উইকেট শিকারি রবিউল ইসলাম।

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুর রাইডার্সেরও। স্কোরকার্ডে ১ রান উঠতেই ফেরেন রনি তালুকদার। দলীয় ২২ রানে ১৪ রান করে ফেরেন মেহেদী হাসান। সায়েম আইয়ুব ওপেন করতে নেমে ১০ রান করে আউট হন। ৩১ রানে তিন উইকেট হারিয়ে ফেলে রংপুর। এরপর দলের হাল ধরেন অভিজ্ঞ শোয়েব মালিক।

শেষ ১৮ বলে দরকার ছিল ৩৫ রান। এমন সময়ই এগিয়ে আসেন শামীম পাটোয়ারী। আমাদ ভাটের করা ১৮তম ওভারের শেষ তিন বলে হাঁকান হ্যাটট্রিক বাউন্ডারি। এরপর ২ ছক্কা ও ৩ চারে ৩৬ বলে ৪৪ রান করে শোয়েব সাজঘরে ফিরলেও জিততে অসুবিধা হয়নি রংপুরের। ৩ চারে ১০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন শামীম। খুলনার হয়ে সাইফ, রিয়াজ ও নাসুম প্রত্যেকেই দুটি করে উইকেট শিকার করেছেন।

টসে হেরে আগে ব্যাটিং করতে নামেন তামিমের দল খুলনা। দলটির পক্ষে ওপেনিং করতে নামেন তামিম এবং হাবিবুর রহমান সোহান। দ্বিতীয় ওভারে আজমতউল্লাহ ওমরজাই বোলিংয়ে এসে তামিমের(১) উইকেট তুলে নেয়। দলীয় ১৮ রানের মধ্যে আরও দুই ব্যাটারকে হারায় খুলনা। ১২ রান করেন সার্জিল খান ও ৪ রান করেন ওপেনিংয়ে নামা হাবিবুর রহমান।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আজম খানকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন ইয়াসির আলী। চতুর্থ উইকেটে ৫৮ রানের জুটি গড়েন এই দুজন। কিন্তু রবিউলের বলে নাঈম শেখকে ক্যাচ দেন ইয়াসির (২৫)। সেই ওভারেই সাব্বির রহমানকে ফিরিয়ে রংপুরকে দারুণভাবে ম্যাচে ফেরান রবিউল। তার সঙ্গে তাল মেলান রাকিবুলও।

ভয়ঙ্কর হওয়ার আগেই আজম খানকে তুলে নেন এই স্পিনার। ২৩ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৪ রানে আজম বিদায় নিতেই ভেঙে পরে খুলনা। রবিউল এরপর তুলে নেন আমাদ ভাট ও মোহাম্মদ সাইফউদ্দিনের উইকেটও। দুটি করে শিকার করেন ওমরজাই ও হাসান মাহমুদ।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী