বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

২০২৩ সালেও বিপর্যয়! কী ভবিষ্যদ্বাণী বাবা ভাঙ্গার

অনলাইন ডেস্ক : বিশ্বজুড়ে যে কয়েকজন ভবিষ্যৎদ্রষ্টা জনপ্রিয়, তাদের মধ্যে অন্যতম বাবা ভাঙ্গা। বুলগেরিয়ার এই রহস্যময় মানুষের বলে যাওয়া অনেক কথাই সত্যি হয়েছে বলে দাবি করা হয়। এজন্য তাকে বুলগেরিয়ার নস্ত্রাদামুস বলা হয়। ১২ বছর বয়সে ধুলোঝড়ে তিনি হারিয়েছিলেন চোখের দৃষ্টি। তবে তার মতে, এই ঘটনা ছিল শাপে বর। সৃষ্টিকর্তার আশীর্বাদ। কেননা তার পর থেকেই অন্তরের দৃষ্টিতে তিনি ভবিষ্যৎ চাক্ষুষ করতে পারেন বলে দাবি করা হয়। বলে গিয়েছিলেন আগামীর কথা।

রহস্যজনকভাবে তার অনেক কথাই মিলে গেছে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়। এমনকি টুইন টাওয়ার হামলার মতো ঘটনার কথাও তিনি বলে যেতে পেরেছিলেন। এই কারণেই তার ভবিষ্যৎবাণীকে গুরুত্ব দেন বহু মানুষও।

২০২৩ নিয়েও বেশ কিছু কথা বলে গেছেন তিনি। যদিও তা যে সুখবর বয়ে আনছে, এমনটা বলা যায় না। করোনা বিপর্যয় কাটিয়ে ২০২২ খানিক সুস্থির হয়েছিল। যদিও বছরের শেষভাগে এসে ফের করোনা সংক্রমণের আশঙ্কা গ্রাস করছে মানুষকে।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দেখা যাচ্ছে, বাবা ভাঙ্গার কথাতেও লুকিয়ে আছে বিপর্যয়েরই ইশারা। তার মতে, প্রাকৃতিকভাবে ২০২৩-এ বহু আশ্চর্য ঘটনা ঘটবে। যার মধ্যে উল্লেখ্য হলো, পৃথিবীর কক্ষপথে পরিবর্তন। আপাতভাবে এ কথার গুরুত্ব হয়তো আমরা সেভাবে বুঝতে পারি না। তবে যদি তা হয়, তাহলে কিন্তু এর ফলে পৃথিবী বদলে যাবে অনেকটাই।

যে উষ্ণায়ন বা গ্লোবাল ওয়ার্মিং নিয়ে এখনই সারা পৃথিবী ত্রস্ত, তা কয়েক গুণ বেড়ে যাবে এর দরুন। তাতে পরিবর্তন আসবে জলস্তরেও, একইভাবে জনজীবনও মারাত্মকভাবে প্রভাবিত হবে। পৃথিবীর কক্ষপথের এই পরিবর্তনের কথাই বলে গিয়েছেন ভাঙ্গা বাবা। পাশাপাশি, তার অনুমান ‘সোলার সুনামি’ হতে পারে এই ২০২৩-এই। প্রায় বিরল এ ঘটনা। যা প্রযুক্তির ওপর বড় প্রভাব ফেলতে পারে।

এ ছাড়া জৈব অস্ত্রের ব্যবহারের ফলে পৃথিবী যে বিপদের মধ্যে পড়তে এমনটাও ছিল তার অনুমান। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের গতিপ্রকৃতির দিকে চোখ রাখলে এমন সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না বলেই মত অনেকের। সব মিলিয়ে বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণীতে ২০২৩-এর জন্য যে বিশেষ সুখবর নেই, তা বলাই যায়।

 

এ জাতীয় আরও খবর

সড়কে না করে মাঠে বৈধ কর্মসূচি করুন : বিএনপিকে ডিএমপি কমিশনার

বিধ্বস্ত প্রদেশগুলো এক বছরে পুনর্গঠনের প্রতিশ্রুতি এরদোয়ানের

টানা ষষ্ঠ জয়ে শীর্ষ দুইয়ে রংপুর

দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন রাষ্ট্রপতি : প্রধানমন্ত্রী

সেনাবাহিনীর নেতৃত্বে তুরস্কে গেলো বিশেষ উদ্ধারকারী দল

এসেছে কয়লা, চালু হচ্ছে রামপাল

আওয়ামী লীগের আমলে সুষ্ঠু নির্বাচন হয়: প্রধানমন্ত্রী

মওলানা ভাসানীকে সম্মান না করলে গুনাহ হবে: ডা. জাফরুল্লাহ

বিমানের ১৭ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই: খাদ্যমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চান রাষ্ট্রপতি

প্রধানমন্ত্রী জানালেন গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর কারণ