শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনাল খেলেই কি অবসর, যা বললেন মেসি

news-image

স্পোর্টস ডেস্ক : বয়স ৩৫, পরের বিশ্বকাপে হবে ৩৯। সে বয়সে আর খেলার মতো ঠিক ফিট থাকবেন না লিওনেল মেসি। তাই কাতারেই ইতি টানতে যাচ্ছেন। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে মেসি জানিয়ে দিলেন যে, বিশ্বকাপে এটাই তার শেষ ম্যাচ। পরের বিশ্বকাপে তিনি আর খেলবেন না।

শেষ চারের ম্যাচে ৩-০ গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ম্যাচে একটি গোল করার পাশাপাশি অন্য একটি গোলে সহায়তা করেছেন।

আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি অবশ্য বলেছিলেন, মেসি পরের বিশ্বকাপ খেলবেন। কিন্তু মেসি নিজে জানিয়ে দিলেন যে, এটাই তার শেষ বিশ্বকাপ। তার মতো তারকাকে কড়া মার্কিংয়ে থাকতে হয়। আর যে পরিমাণ চাপ তাকে নিতে হয় বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তা নেওয়া কঠিন হয়ে যায়।

এই আসরেই যেমন ক্রিস্টিয়ানো রোনালদোকে নিষ্প্রভ দেখিয়েছে। আগামী বিশ্বকাপে হয়তো মেসিকেও তেমন দেখাত। ফলে এই বিশ্বকাপেই শেষ করতে চাইছেন মেসি।

৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের খুব কাছে থাকা আর্জেন্টিনা অধিনায়ক মেসি বলেন, ‘ফাইনালে উঠতে পেরে দারুণ লাগছে। আমার বিশ্বকাপ সফর শেষ হবে এই ফাইনাল ম্যাচ খেলেই। পরের বিশ্বকাপ অনেক দেরি। আমার পক্ষে সেটা খেলা সম্ভব হবে না। আর শেষটা এ ভাবেই করা ভালো।’

এদিকে মেসির এমন মন্তব্যের পরই তার জাতীয় দল থেকে অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। ক্লাবের হয়ে খেললেও দেশের মেসিকে আর খেলতে না-ও দেখা যেতে পারে।

এনিয়ে মেসি পঞ্চম বিশ্বকাপ খেলছেন। দেশের মহাতারকা দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন। চলতি আসরে ইতোমধ্যে পঞ্চম গোল করেছেন। এছাড়া বিশ্বকাপে মোট ১১টি গোল তার দখলে। বিশ্বকাপে এত দিন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোল করেছিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা। ১০টি গোল ছিল তার। মেসি টপকে গেলেন তাকে।

রেকর্ড নিয়ে ম্যাচ শেষে মেসি বলেন, ‘ব্যক্তিগত রেকর্ড ভালো। সেগুলো গড়তে পারলে ভালো লাগে। কিন্তু আসল হচ্ছে দলগত ভাবে জেতা। সেটাই প্রধান লক্ষ্য। খুব সুন্দর জিনিস সেটা। আর একটা ম্যাচ বাকি। অনেক লড়াই করেছি আমরা। এ বার আমরা বিশ্বকাপ পাওয়ার জন্য নিজেদের সবটুকু দিয়ে দেব।’

আজ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে খেলবে ফ্রান্স ও মরক্কো। এ ম্যাচের জয়ীদের বিপক্ষে আগামী ১৮ নভেম্বর ফাইনাল খেলবে আর্জেন্টিনা।

 

এ জাতীয় আরও খবর

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩

ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন

দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের

পুলিশের মধ্যস্থতায় বনানীর সড়ক ছাড়লেন শ্রমিকরা

২৪ ঘণ্টাতেও উদ্ধার হয়নি দুর্ঘটনাকবলিত দুই ট্রেন

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো ভারত

আরও ২ দিন গরম থাকতে পারে

পদত্যাগ করে দুধ দিয়ে গোসল বিএনপি নেতার