শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের বিশেষ অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৩০৭

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে গত ২৪ ঘণ্টায় পুলিশের বিশেষ অভিযানে ৩০৭ জন গ্রেপ্তার হয়েছে। এদের মধ্যে রাজনৈতিক মামলায় গ্রেপ্তার হয়েছেন ৭৬ জন।

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া পুলিশের বিশেষ অভিযানের অংশ হিসেবে রোববার মোট ৩০৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেছেন, গত ২০ নভেম্বর ঢাকার আদালত প্রাঙ্গণে পুলিশের চোখে স্প্রে মেরে দণ্ডপ্রাপ্ত দুই আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনা, মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদযাপন নিরাপদ এবং নির্বিঘ্ন করার লক্ষ্যে চলমান অভিযানের পাশাপাশি ১ থেকে ১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার নির্দেশ দেয় পুলিশ সদরদফতর।

ডিসি ফারুক আরও বলেন, সে নির্দেশনা মোতাবেক ডিএমপির ৫০টি থানা ও মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে বিশেষ অভিযানে একদিনে গ্রেপ্তার হয়েছেন ৩০৭ জন। তাদের মধ্যে রাজনৈতিক মামলায় গ্রেপ্তার হয়েছেন ৭৬ জন। এছাড়া মাদক, দণ্ডপ্রাপ্ত, অস্ত্রধারী সন্ত্রাসী, চোর, ছিনতাইকারীসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয় বাকিদের।

তিনি জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। এসব মামলায় রিমান্ড আবেদন করে আসামিদের হাজির করা হবে আদালতে।