বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেষ ষোলতে উঠতে আর্জেন্টিনার সামনে যতো সমীকরণ

news-image

স্পোর্টস ডেস্ক : বুধবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। কন্টেইনারে তৈরি স্টেডিয়াম ৯৭৪ এ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১ টায়। বাঁচা-মরার লড়াইয়ে লেভান্ডোভস্কির পোল্যান্ডকে হারাতে পারলে অনায়াসেই শেষ ষোলতে উঠে যাবেন মেসি-মার্টিনেজরা। তবে ম্যাচে জয় না পেলেও বাদ পড়ছে না লিওনেল স্ক্যালোনির দল। সেক্ষত্রে নক আউটে উঠতে মেসিদের পেরোতে হবে সমীকরণের মারপ্যাঁচ।

বুধবার মেসিদের লড়াই মাঠে গড়ানোর সময়ই সি গ্রুপের আরেক ম্যাচে মাঠে নামবে সৌদি আরব-মেক্সিকো। যদি কোনো কারণে আর্জেন্টিনা পোল্যান্ডের বিপক্ষে ড্র করে, তবে মেসিদের শেষ ষোল ভাগ্য নির্ভর করবে এই ম্যাচের ফলাফলের ওপর। আর মেসিরা যদি পোল্যান্ডের কাছে হেরেই যায়, তবে তাদের ধরতে হবে বাড়ির পথ।

যদি পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা ড্র করে এবং মেক্সিকোকে সৌদি আরব হারিয়ে দেয় তবে শেষ ষোলতে উঠবে সৌদি। আবার যদি আর্জেন্টিনা ড্র করে এবং মেক্সিকো সৌদিকে হারায়, তবে মেক্সিকো এবং মেসিদের মধ্যে যে দল গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারা উঠবে নকআউটে। যদি দুটো ম্যাচই ড্র হয়, তবে সৌদি আরব এবং আর্জেন্টিনার মধ্যে যারা এগিয়ে থাকবে তারা উঠবে শেষ ষোলতে।

সবচেয়ে সহজ রাস্তাটা খোলা পোল্যান্ডের সামনে। আর্জেন্টিনার বিপক্ষে ১ পয়েন্ট পেলেই দ্বিতীয় রাউন্ডে যাবে রবার্ট লেভান্ডোভস্কির দল। এমনকি আর্জেন্টিনার বিপক্ষে হারলেও বাদ নয় তারা। সেক্ষেত্রে সৌদি-মেক্সিকো ম্যাচ ড্রয়ের প্রার্থনা করতে হবে ইউরোপের দলটিকে। সৌদি আরবেরও সুযোগ আছে বেশ ভালোই। মেক্সিকো হারালেই দ্বিতীয় রাউন্ডে উঠবে দলটি। এছাড়া আর্জেন্টিনা হেরে গেলে ড্র করেও দ্বিতীয় রাউন্ডে উঠতে পারে তারা।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে বড়সড় এক অঘটনের জন্ম দিয়েছে আর্জেন্টিনা। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ ব্যবধানে হারিয়ে আশাটা জিইয়ে রাখতে ভুল করেনি লিওনেল মেসির দল। দুই ম্যাচে এক জয় ও এক হার নিয়ে তাদের পয়েন্ট এখন তিন। সমান তিন পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে সৌদি। এক জয় ও এক ড্র নিয়ে গ্রুপের শীর্ষে পোল্যান্ড।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা