বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অর্ধনগ্ন হয়ে আদালতের শুনানিতে নারী বিচারক (ভিডিও)

news-image

অনলাইন ডেস্ক : জুম মিটিংয়ে আলাদতের শুনানি চলছিল। কিন্তু তাতে অর্ধনগ্ন অবস্থায় হাজির হন এক নারী বিচারক। শুধু তাই নয় এমন অবস্থায় তিনি বিছানায় শুয়ে ধুমপানও করছিলেন। এই ঘটনা কলম্বিয়ার।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, বিতর্কিত ওই নারী বিচারককে এমন ঘটনার দায়ে তিন মাসের জন্য বরখাস্ত করা হয়েছে। ভিভিয়ান পোলানিয়া নামে ওই বিচারক যখন অর্ধনগ্ন অবস্থায় শুনানিতে হাজির হন, তাকে ভিডিও রেকর্ড করা হচ্ছে বলে আরেক অংশগ্রহণকারী সাবধান করে দেন। কিন্তু এরপরেও ৩৩ সেকেন্ডের ভিডিও ভাইরাল হয়েছে।

এই ঘটনায় ৩৪ বছর বয়সী পোলানিয়ার বিরুদ্ধে এক আইনজীবী আনুষ্ঠানিকভাবে অভিযোগ করেন। এরপরেই তার বিরুদ্ধে তদন্ত শুরু হয় এবং তাকে আগামী মাঝ ফেব্রুয়ারি পর্যন্ত বরখাস্ত করা হয়।

নিউইয়র্ক পোস্ট বলছে, নর্তে দে সান্তান্ডারের বিচার বিভাগীয় শৃঙ্খলা কমিশন গত মঙ্গলবার এই রায় দেয়। তাতে বলা হয়েছে, বিচারক ভিভিয়ান পোলানিয়া একাধিক প্রশাসনিক নিয়ম লঙ্ঘন করেছেন।

গত সপ্তাহে আদালতের শুনানির জুম কলে পোলানিয়া স্বল্পবাসনা পরে হাজির হলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমের শিরোনাম হয়ে উঠেন। ২০২১ সালের গাড়ি হামলার ঘটনা নিয়ে জুম কলে শুনানি চলছিল। তখনই এমন কাণ্ড ঘটান পোলানিয়া। এছাড়া এর আগেও ভিভিয়ান বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে অন্তর্বাস পরে ছবি পোস্ট করতেন। এই নিয়ে তাকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়।